Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

সুবিধাবঞ্চিত শিশু-কিশোরদের পরিবারের মাঝে ইফতার বিতরণে ৩৪তম বিসিএস (কৃষি)

মো. মাসুম বিল্লাহ

এপ্রিল ৮, ২০২৩, ১২:৫২ পিএম


সুবিধাবঞ্চিত শিশু-কিশোরদের পরিবারের মাঝে ইফতার বিতরণে ৩৪তম বিসিএস (কৃষি)

পবিত্র মাহে রমজান। পবিত্রতা, শুদ্ধতা ও আত্মসংযমের মাস। এ চেতনায় উদ্বুদ্ধ হয়ে সমাজের এতিম ও অনাথ শিশু-কিশোর এবং তাদের পরিবারের দিকে মানবিক হাত প্রসারিত করেছে ৩৪তম বিসিএস (কৃষি) এসোসিয়েশনের সদস্যবৃন্দ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে এসোসিয়েশনের পক্ষ হতে গত শুক্রবার (৩১ মার্চ)  মিরপুর পল্লবীতে সমাজের সুবিধাবঞ্চিত শিশু-কিশোর ও তাদের পরিবারের জন্য এক ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ইফতার মাহফিলে প্রায় ২০০ জন সুবিধাবঞ্চিত শিশু-কিশোর ও তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করে।

ইফতার মাহফিলে ৩৪তম বিসিএস (কৃষি) এসোসিয়েশনের সভাপতি কৃষিবিদ জিয়াউল ইসলাম শিশু-কিশোরদের উদ্দেশ্যে বলেন, তোমরাই আগামীর ভবিষ্যৎ। তোমাদের যতটুকু সক্ষমতা রয়েছে তার সঠিক ব্যবহার করেই পড়াশোনা চালিয়ে যেতে হবে। তাহলেই একদিন তোমরা আমাদের মতো মানুষের পাশে দাঁড়াতে পারবে।

সাধারণ সম্পাদক কৃষিবিদ বিবেকানন্দ হীরা বলেন, ৩৪তম কৃষি এসোসিয়েশন সবসময় সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকার চেষ্টা করে আসছে। ইফতার আয়োজনে মাননীয় প্রধানমন্ত্রির মানবিক নির্দেশনা আমাদেরকে আরো অনুপ্রাণিত করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিসিএস (তথ্য) ক্যাডারের কর্মকর্তা এবং ৩৪তম অল ক্যাডার এসোসিয়েশনের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট মো. আতিকুর রহমান। তিনি তার বক্তব্যে শিশুদের উদ্দেশ্যে বলেন, চেষ্টা করবে মিথ্যা কথা না বলতে, তাহলেই দেখবে জীবন অনেক সুন্দর, সাবলীর ও চমৎকার হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সহ-সভাপতি কৃষিবিদ সবুজ রায় ও কৃষিবিদ মো. রাসেল মিয়া এবং কৃষি ক্যাডারের উন্নয়ন ও গবেষণা বিষয়ক সম্পাদক কৃষিবিদ চমন আরা আফরোজ।

বক্তব্যে সকলে শিশু-কিশোরদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক কথা বলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি কৃষিবিদ বিকাশ রায় ও কৃষিবিদ আসমা নাজনীন, যুগ্ম-সাধারণ সম্পাদক- কৃষিবিদ রফিকুল ইসলাম এবং সাংগঠনিক সম্পাদক-কৃষিবিদ মো. জসিম উদ্দিন।

ইফতারের পূর্বে সকলের জন্য দোয়া পরিচালনা করা হয় এবং এসোসিয়েশনের সদস্যবৃন্দ সুবিধাবঞ্চিত মানুষের সাথে একসাথে বসে ইফতার সম্পন্ন করেন।

উল্লেখ্য যে, ৩৪তম বিসিএস (কৃষি) এসোসিয়েশন সবসময় মানবিক কাজে নিজেদেরকে সম্পৃক্ত রেখেই তাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছে। গত ১৭ মার্চ জাতির পিতার জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষ্যেও এসোসিয়েশনের পক্ষ হতে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ ও শিক্ষা উপকরণের জন্য অনুদান প্রদান করা হয়।

আরএস

Link copied!