Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

হামদ নাত ও কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা

‘ইচ্ছে-হাসি’ স্বেচ্ছাসেবী সংগঠনের ইফতার মাহফিল

মো. মাসুম বিল্লাহ

এপ্রিল ৯, ২০২৩, ০৮:৪৪ পিএম


‘ইচ্ছে-হাসি’ স্বেচ্ছাসেবী সংগঠনের ইফতার মাহফিল

ইচ্ছে- হাসি স্বেচ্ছাসেবী সংগঠন এর উদ্যোগে রাজধানীর মোহাম্মদপুর মারকাজুল উলুম মাদ্রাসায় ইফতার, হামদ নাত ও কোরআন তেলাওয়াত প্রতিযোগিতার আয়োজন করা হয়।

"এসো আলোকিত মানুষ হই, স্বপ্নের বাংলাদেশ বানাই" স্লোগানে পথচলা "ইচ্ছে হাসি" স্বেচ্ছাসেবী সংগঠনটি অসহায় পথশিশু এবং দুস্থ মানবতার সেবায় বিভিন্ন ধরনের সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

গতকাল ৮ই এপ্রিল শনিবার এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন ইচ্ছে হাসি স্বেচ্ছাসেবী সংগঠন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি নাইমুল হাসান এবং সংগঠন এর সাধারণ সম্পাদক রিয়াজ মাতাব্বর সহ আরো অনেকে।

ইচ্ছে হাসি স্বেচ্ছাসেবী সংগঠন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি নাইমুল হাসান বলেন, ইচ্ছে হাসি স্বেচ্ছাসেবী সংগঠন এর উদ্যোগে প্রতি রমজানেই এতিমখানায় ইফতারের আয়োজন করা হয়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষ চাইলে তাদের চাহিদা পুরন করতে পারে না,মাদ্রাসার এতিম বাচ্চাগুলো আমাদের কাছে গরুর গোস্ত ও ভাতের আবদার করে তাই আমরা ইফতার এর পাশাপাশি তাদের জন্য গরুর গোস্ত ও সাদা ভাতের আয়োজন করে থাকি। তিনি আরো বলেন সমাজের সবাই যদি এগিয়ে আসে তাহলে ইচ্ছে হাসির মাধ্যমে আরো মানুষের সাহায্যার্থে তারা এগিয়ে যেতে পারবে এবং দারিদ্র্য মুক্ত সোনার বাংলাদেশ গড়তে পারবে বলে আশাবাদী।

উল্লেখ্য, ২০২০ সালে ঢাকা কলেজ শিক্ষার্থীর উদ্যোগে গড়ে উঠা "ইচ্ছে হাসি" স্বেচ্ছাসেবী সংগঠনটি সারাবছর জুড়ে পথশিশু এবং এতিমদের খাবার, পোশাক, ও শিক্ষা সামগ্রী বিতরণ থেকে শুরু করে দূর্যোগকালীন সময়ে সহায়তা কার্যক্রম, শীতার্তদের মাঝে শীত বস্র বিতরণ, বিনামূল্যে রক্তদান কর্মসূচি ও বৃক্ষরোপন কর্মসূচিসহ বিভিন্ন সমাজসেবা মূলক কাজে অংশগ্রহণ করে থাকে।

আরএস

 

Link copied!