Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

আখাউড়ায় ১০ লাখ ২০ হাজার টাকার অবৈধ জাল উদ্ধার

আখাউড়া প্রতিনিধি

আখাউড়া প্রতিনিধি

জুলাই ২৬, ২০২২, ০৩:৫৩ পিএম


আখাউড়ায় ১০ লাখ ২০ হাজার টাকার অবৈধ জাল উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়েছে। এসময় প্রায় ১০ লাখ ২০ হাজার টাকার বিভিন্ন প্রকার জাল জব্দ করা হয়।

মঙ্গলবার (২৬ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন খাল, বিল ও হাওর এলাকায় অবৈধ ভাবে জাল দিয়ে মাছ শিকার বন্ধ করতে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

থানা পুলিশের সহযোগিতায় উপজেলা সিনিয়র মৎস্য কার্যালয়ের আয়োজনে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী। এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রৌনক জাহান, মৎস্য সম্প্রসারন কর্মকর্তা রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

মোবাইল কোর্টে ৩০০০০ মিটার কারেন্ট জাল, একটি চর্ট জাল, ও ১৪ টি রিং জাল জব্দ করা হয়। এ সময় ৩ জেলেকে ৫০০০ টাকা অর্থদণ্ড করা হয়। এরপর জব্দকৃত জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।

উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রেজাউল করিম জানান, জাতীয় মৎস্য সপ্তাহে খাল,বিল ও হাওরে দেশীয় জাতের মাছ সুরক্ষা করার নির্মিত্তে মৎস্য সংরক্ষণ ও সুরক্ষা আইনের ৫ এর ১ ধারায় ৩ জন জেলেকে জরিমানা করা হয়েছে।

এসময় প্রায় ১০ লাখ ২০ হাজার টাকার তিন প্রকার জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। মৎস্য আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

 আমারসংবাদ/এআই
 

Link copied!