Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

‘পার্বত্য এলাকায় এমন কোন জায়গা নেই যেখানে উন্নয়ন হয়নি’

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

জুলাই ৩০, ২০২২, ০২:৫১ পিএম


‘পার্বত্য এলাকায় এমন কোন জায়গা নেই যেখানে উন্নয়ন হয়নি’

পার্বত্য এলাকায় এমন কোন জায়গা নেই যেখানে উন্নয়ন হয়নি বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

তিনি বলেন, পার্বত্য এলাকার প্রতিটি গ্রামে পাড়া মহল্লায় উন্নয়নমূলক অবকাঠামো গড়ে তোলা হয়েছে। দেশের অন্যান্য জেলার মতো পার্বত্য জেলাও অসহায় গরিব যাদের জমি ও ঘর নেই তারা জমিসহ ঘর পেয়েছে। সোলার সিষ্টেমের মাধ্যমে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। তার একমাত্র কারণ হলো প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্য এলাকার মানুষের কথা চিন্তা করে বলেই এই উন্নয়নের ধারাবাহিকতা বহমান রয়েছে।

শনিবার (৩০ জুলাই) সকালে দূর্গম বরকল উপজেলার হাজাছড়া উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারিত দ্বিতল একাডেমি ভবন ও ছাত্রাবাসের উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি চন্দ্র কুমার চাকমার সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, বরকল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমাসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি আরো বলেন, পার্বত্য এলাকায় আওয়ামীলীগ সরকারের উন্নয়ন দেখে এক শ্রেণীর লোক কিছুতেই মানতে পারছে না। আমরা উন্নয়ন করি আর এক শ্রেণীর লোক আছে পার্বত্যাঞ্চলে সন্ত্রাস, চাঁদাবাজি, গুম, অপহরণ করে বন্দুকের গুলি দেখিয়ে পাহাড়ে বসবাসরত সহজ সরল মানুষদের ভয় দেখাচ্ছে। যত কিছুই করা হউক না কেন এই সরকারের উন্নয়ন কেউ বাঁধাগ্রস্ত করতে পারবেনা। তাই উন্নয়ন ও শান্তি চাইলে আবার নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারকে বিজয়ী করার জন্য আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে অর্থায়নে ৭০ লক্ষ টাকা ব্যায়ে একাডেমি ভবন ও রাঙ্গামাটি জেলা পরিষদের অর্থায়নে ১৫ লক্ষ টাকা ব্যায়ে ছাত্রাবাস নির্মাণ করা হয়।

কেএস 

Link copied!