Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

অপরাধ নির্মূলে জনগণের উচিত পুলিশকে সহযোগিতা করা: খাদ্যমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৯, ২০২২, ০৪:০৬ পিএম


অপরাধ নির্মূলে জনগণের উচিত পুলিশকে সহযোগিতা করা: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কমিউনিটিং পুলিশ জনগণের সঙ্গে হাত মিলিয়ে নারী নির্যাতন, মাদক, সন্ত্রাস ও ইভটিজিংসহ অন্যান্য অপরাধ নির্মূল করে থাকে। সেজন্য জনগণের উচিত পুলিশকে সহযোগিতা করা, যাতে দেশের সকল ধরনের অপরাধ নির্মূল করতে পারে।

শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টার দিকে নওগাঁ পুলিশ লাইনে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে খাদ্যমন্ত্রী উপস্থিত থেকে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, পুলিশ রয়েছে জনগণের কল্যাণের জন্য। পুলিশ সবার আগে দেশপ্রেমিক হিসেবে রাজারবাগে যুদ্ধে অংশ নিয়ে প্রাণ দিয়েছিল।

নওগাঁ জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপার কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা পুলিশ লাইনে গিয়ে শেষ হয়। 

এ সময় নওগাঁর পুলিশ সুপার মোহাম্মদ রাশিদুল হকের সভাপতিত্বে বক্তব্য দেন নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ আসনের এমপি ছলিম উদ্দিন এবং জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

শোভাযাত্রার আগে নওগাঁর পুলিশ সুপার কার্যালয়ে খাদ্যমন্ত্রী বেলুন ও ফেস্টুন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন।

উল্লেখ্য, বর্তমানে সারাদেশে মোট ৫৪ হাজার ৭১৮টি কমিটিতে ৯ লাখ ৪৭ হাজার ৭০১ জন কমিউনিটি পুলিশের সদস্য হিসেবে কাজ করছেন। 

তাদের কার্যক্রমের মধ্যে রয়েছে ওপেন হাউজ ডে’র মাধ্যমে স্থানীয় সমস্যা নিয়ে মতবিনিময় সভা, গণসচেতনতামূলক কার্যক্রম, অপরাধবিরোধী সভা, দৃশ্যমান পেট্রল ইত্যাদির মাধ্যমে সমাজে অপরাধমূলক কর্মকাণ্ড কমিয়ে আনা।

টিএইচ

Link copied!