Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কুমিল্লায় ট্রাকচাপায় স্কুলছাত্রী মৃত্যু, মহাসড়ক অবরোধ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

অক্টোবর ২৯, ২০২২, ০৭:০৯ পিএম


কুমিল্লায় ট্রাকচাপায় স্কুলছাত্রী মৃত্যু, মহাসড়ক অবরোধ
  • কুমিল্লা হাইওয়ে পুলিশ সুপারের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয় 
     

কুমিল্লার চান্দিনায় ট্রাকচাপায় সাদিয়া আক্তার (১৪) নামে এক স্কুলছাত্রী নিহতের ঘটনায় ঢাকা- চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে স্থানীয় জনতা ও স্কুলের সহপাঠিরা। এতে মহাসড়কের দুই পাশে অন্তত ১৫ কিলোমিটার জুড়ে যানজট সৃষ্টি হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার তীরচর এলাকায় এ সড়ক দুর্ঘটনার পর অবরোধ সৃষ্টি হয়ে চলে বেলা আড়াইটা পর্যন্ত। নিহত ওই স্কুল ছাত্রী জেলার চান্দিনা উপজেলার তীরচর গ্রামের সাইফুল ইসলামের মেয়ে। সে গোমতা ইশফিয়া উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণির ছাত্রী ছিল। হাইওয়ে কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ দুপুর আড়াইটায় জানিয়েছেন ওই বিদ্যালয়ের পাশে দ্রুত ফুটওভার ব্রিজ তৈরীর করার আশ্বাসে শিক্ষার্থীরা অবেরোধ তুলে নিয়েছে।

প্রত্যক্ষদর্শী নিহতের সহপাঠী আসলাম, ফয়সাল ও রিফাত জানান, শনিবার স্কুল বন্ধ থাকায় বিদ্যালয়ে প্রাইভেট পড়ে মহাসড়ক পারাপারের সময় ঢাকাগামী একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই সাদিয়ার মৃত্যু হয়। এ ঘটনায় স্কুলের শিক্ষার্থীরা ও স্থানীয় জনগণ স্কুলছাত্রীর মরদেহ মহাসড়কে রেখে অবরোধ করে। খবর পেয়ে চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপস শীল, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) ফয়েজ ইকবালসহ চান্দিনা থানা ও হাইওয়ে পুলিশ চেষ্টা চালিয়ে ফুটওভার ব্রিজ তৈরীর আশ্বাস দিলে আড়াইটার দিকে অবরোধ তুলে নেয়া হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীরা আরও বলেন, প্রায়ই এখানে দুর্ঘটনা ঘটে। ওই ফুটওভার ব্রিজ তৈরীর করার দাবি দীর্ঘ দিনের, কিন্তু কর্তৃপক্ষ বার বার আশ্বাস দিলেও কাজ হচ্ছে না।  

সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) ফয়েজ ইকবাল ঘটনার বলেন, ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে, তবে চালক-হেলপার পালিয়ে গেছে। হাইওয়ে পুলিশের কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ তিনি বলেন, ‘দুর্ঘটনার পর উত্তেজিত লোকজন ও শিক্ষার্থীরা সড়ক অবরোধ করায় সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়, তাদের দাবি ছিল দুর্ঘটনা এড়াতে বিদ্যালয়ের পাশের সড়কে একটি ফুটওভার ব্রিজ তৈরী করা । আমরা কর্তৃপক্ষের সাথে আলাপ করেছি শিগগিরই সেখানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে। এ আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।’

কেএস

Link copied!