Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশের জন্ম হতো না: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ প্রতিনিধি

নভেম্বর ১৯, ২০২২, ০২:৩১ পিএম


বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশের জন্ম হতো না: খাদ্যমন্ত্রী

বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধু আমাদের একটি মানচিত্র উপহার দিয়েছেন। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশ নয়। তার জন্যই আমরা স্বাধীন দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি।

শনিবার (১৯ নভেম্বর) দুপুর ১২টায় নওগাঁ চেম্বার অফ কর্মাস ভবনে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের পর থেকে ৯৬ সাল পর্যন্ত বঙ্গবন্ধুর কণ্ঠস্বর আমরা শুনতে পাইনি। বর্তমানে নতুন প্রজন্মসহ ব্যবসায়ীরা আস্তে আস্তে বঙ্গবন্ধুকে জানতে পারছে। বঙ্গবন্ধুকে আমরা মনে প্রাণে স্মরণ করি। রাজনীতিবিদ, ব্যবসায়ী, চাকরিজীবী, ছাত্র ও জনতা আমরা সবাই মিলে যদি এটাকে আত্মস্থ করতে না পারি তাহলে বাংলাদেশ নামক দেশটি থাকবে না।

এসময় দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) ভাইস প্রেসিডেন্ট মো. আমিন হেলালি, এফবিসিসিআই এর পরিচালক ও নওগাঁ চেম্বার অফ কর্মাসের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল, নওগাঁ অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ ইব্রাহিম, নওগাঁ চেম্বার অফ কর্মাস সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান টুনুসহ চেম্বারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এফবিসিসিআই এর পরিচালক ও নওগাঁ চেম্বার অফ কর্মাসের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধরে রাখতে এবং নতুন প্রজন্মকে জানান দিতে চেম্বার ভবনে মুজিব পাঠাগার তৈরি করা হবে। আমাদের ব্যবসায় মনোযোগ দেওয়ার পাশাপাশি সমাজের প্রত্যেকটাক্ষেত্রে অবদান রাখতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে সবার মধ্যে ছড়িয়ে দিতে মুজিব কর্ণার স্থাপন করা হয়েছে। মুজিব কর্ণার পাঠকদের জন্য উন্মুক্ত রাখতে নির্দিষ্ট সময় নির্ধারণ করে দেওয়া হবে।

মুজিব কর্ণারে বঙ্গবন্ধুর জীবনের স্মৃতিচারণে বিভিন্ন ও বই স্থান পেয়েছে। পরে প্রধান অতিথিসহ চেম্বারের সদস্যরা পরিদর্শন করেন। পরে পরিদর্শন বইয়ে খাদ্যমন্ত্রী সই করেন। এসময় বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এসএম

Link copied!