Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

লক্ষ্মীপুরে পাসের হার ৯১.৯৫ শতাংশ, জিপিও ৫ পেয়েছে ১২৩৬ শিক্ষার্থী

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর প্রতিনিধি

নভেম্বর ২৮, ২০২২, ০৭:৩৭ পিএম


লক্ষ্মীপুরে পাসের হার ৯১.৯৫ শতাংশ, জিপিও ৫ পেয়েছে ১২৩৬ শিক্ষার্থী

লক্ষ্মীপুরে এসএসসি পরীক্ষার ফলাফলে জেলায় এবার গড় পাসের হার ৯১.৯৫ শতাংশ। জেলায় মোট জিপিও-৫ পেয়েছে ১২৩৬ জন শিক্ষার্থী। শতভাগ পাস বিদ্যালয়ের সংখ্যা ১৯টি। তবে যে ৩টি বিদ্যালয় জেলায় সবচেয়ে সেরা শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে স্বীকৃত, এবার তারা শতভাগ পাসের তালিকায় নেই।

সোমবার (২৮ নভেম্বর) কুমিল্লা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফল চিত্র থেকে এসব তথ্য পাওয়া গেছে।

সূত্রে জানা যায়, এবার লক্ষ্মীপুরে এসএসসি পরীক্ষায় মোট শিক্ষার্থীর সংখ্যা ছিল ১৬ হাজার ৪৮৫ জন। পাস করে ১৫ হাজার ১৫৮ জন পরীক্ষার্থী। পাসের হার ৯১.৯৫ শতাংশ। এর মধ্যে ১৯টি বিদ্যালয়ে শতভাগ পাসের হার দেখা যায়।

এবার জেলায় সবচেয়ে নামকরা শিক্ষাপ্রতিষ্ঠান লক্ষ্মীপুর সরকারি আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয়, প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয় ও লক্ষ্মীপুর সরকারি বালিকা বিদ্যালয় শতভাগ পাসের তালিকায় তাদের অবস্থান ধরে রাখতে পারেনি। তবুও এই বিদ্যালয় ৩টিতে পরীক্ষার্থীর সংখ্যা, গড় পাশের হার, প্রাপ্ত জিপিএ-৫ এর সংখ্যা অনুপাতে এবারো যথাক্রমে প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রথম, লক্ষ্মীপুর সরকারি বালিকা বিদ্যালয় দ্বিতীয় ও লক্ষ্মীপুর সরকারি আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় তৃতীয়স্থানে রয়েছে। প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে মোট পরীক্ষার্থী ৩৩৯ জন, একজন ফেল, জিপিএ-৫ পেয়েছে ৯৯ জন, এ গ্রেড পেয়েছে ১৬৫ জন, পাসের হার ৯৯.৭১ শতাংশ, লক্ষ্মীপুর সরকারি বালিকা বিদ্যালয়ে মোট পরীক্ষার্থী ২৪৬ জন, ফেল করে ২ জন, জিপিএ-৫ সংখ্যা ১১১ জন, এ গ্রেড ১০৭ জন, পাসের হার ৯৯.১৯ এবং লক্ষ্মীপুর সরকারি আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয়ে মোট পরীক্ষার্থী ২১৩ জন, ফেল করে ৩ জন, জিপিএ-৫ সংখ্যা ৫৮ জন, এ গ্রেড ৯৯ জন, পাসের হার ৯৮.৫৯ শতাংশ।  

এছাড়া রায়পুর মার্চ্চেন্ট একাডেমীতে শতভাগ পাসসহ ৫১ জন জিপিএ-৫ ও কাজী ফারুকী স্কুল এন্ড কলেজে ৯৪ জন জিপিএ-৫সহ ফলাফল অনুযায়ী জেলায় ভালো অবস্থান ধরে রাখতে পেরেছে।  

কেএস 

Link copied!