Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

কুমিল্লায় ১১ চোরাই মোটরসাইকেলসহ ৯ চোর আটক

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

ফেব্রুয়ারি ২, ২০২৩, ০৮:৫১ পিএম


কুমিল্লায় ১১ চোরাই মোটরসাইকেলসহ ৯ চোর আটক

কুমিল্লার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১১টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করেছে পুলিশ। এ সময় গ্রেপ্তার করা হয়েছে জেলার পেশাদার সংঘবদ্ধ মোটরসাইকেল চোরচক্রের সক্রিয় ৯ সদস্যকে।
একটি মামলার সূত্র ধরে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ বিশেষ অভিযান চালিয়ে এসব মোটরসাইকেল উদ্ধার ও চোরচক্রের সদস্যদের গ্রেপ্তার করে বলে জানিয়েছেন কুমিল্লার জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান।

বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার শাকতলা গ্রামের মো. শাকিব, মো. সৈকত, কলেজপাড়া এলাকার আল আমিন, লালমাই উপজেলার দন্তপুর গ্রামের মো. শাহদাত হোসেন (৩৮), একই গ্রামের মো. রিপন, সদর উপজেলার বালুতুপা সর্দার বাড়ির মো. রাকিবুল হাসান ওরফে রিয়াদ, মো. আজাদ হোসেন ওরফে আবাদ, নুরপুর (দক্ষিণ পাড়ার মো. মাসুদ এবং একই উপজেলার রামচন্দ্রপুর মালু মাস্টার বাড়ির মো. সায়মন।


সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গ্রেপ্তার চোরচক্রের সদস্যরা জিজ্ঞাসাবাদে জানায়, কুমিল্লা জেলা কেন্দ্রীক বিভিন্ন উপজেলা ও জেলা শহরে তাদের একটি বড় সিন্ডিকেট আছে। তারা ওই সিন্ডিকেটের সাহায্যে বিভিন্ন জায়গা থেকে মোটরসাইকেল চুরি করার সঙ্গে সঙ্গে তাদের সদস্যদের মাধ্যমে দেশের অভ্যন্তরে বিভিন্ন জায়গায় এবং পার্শ্ববর্তী দেশে বিক্রয় ও পাচার করে থাকে।

তাছাড়া আসামির আরো জানায়, চোরাই মোটরসাইকেল পাচার করে তারা টাকার বদলে সীমান্তবর্তী এলাকা থেকে বিভিন্ন মাদকদ্রব্য নিয়ে আসে এবং উক্ত মাদক কুমিল্লা জেলার বিভিন্ন মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রয় করে থাকে।

গ্রেপ্তার ৯ জনের মধ্যে ৬ জনের বিরুদ্ধেই বিভিন্ন অভিযোগে অন্তত ২৫টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার, (ক্রাইম এন্ড অপস্) খন্দকার আশফাকুজ্জামান বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, (ডিএসবি) কাজী মো. মতিউল ইসলাম, জেলা গোয়েন্দা (ডিবির) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়াসহ উর্ধতন কর্মকর্তা বৃন্দ। 

এআরএস

Link copied!