Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

ঠাকুরগাঁওয়ে 

এইচএসসি পরিক্ষায় ফেল করায় কিশোরীর আত্মহত্যা 

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: 

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: 

ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০৮:৪৮ পিএম


এইচএসসি পরিক্ষায় ফেল করায় কিশোরীর আত্মহত্যা 

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় এইচএসসি পরীক্ষায় ফেল করায় আরফিন আক্তার (১৮) নামে এক শিক্ষার্থী নিজ বাড়িতে আত্মহত্যা করেন।

বুুধবার (৮ ফ্রেরুয়ারি) বিকালে উপজেলার গেদুরা ইউনিয়নের আটঘরিয়া গ্রামে নিজ বাড়িতে আত্মহত্যার এ ঘটনা ঘটে, লাশ উদ্ধার করে পুলিশ।

রাণীশংকৈল উপজেলার ডি,কে ধর্মগড় (কাশিপুর) মহাবিদ্যালয় থেকে মানবিক বিভাগে এবারের এইচএসসি পরীক্ষায় সে অংশ নেয়। এতে ইংরেজি বিষয়ে কম নাম্বার পেয়ে অকৃতকার্য হন। নিহত আরফিন আক্তার উপজেলার গেদুরা ইউনিয়নের আটঘরিয়া গ্রামের কৃষক জবেদ আলীর মেয়ে। ৫ বোন এক ভাইয়ের মধ্যে সে চতুর্থ। 

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত ওই শিক্ষার্থী পরীক্ষায় অকৃতকার্য হওয়ার পর থেকে ভীষণ কান্নাকাটি করতে দেখে প্রতিবেশী ও স্বজনরা সান্ত্বনা দেন। পরীক্ষায় ফেল করার লজ্জা আর নিজের ওপর অভিমান করে বিকেলে সবার অজান্তে মেয়েটি নিজ শয়ন কক্ষের বাঁশের সঙ্গে রশি দিয়ে আত্মহত্যা করে।

গেদুড়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মুন্জুর হক বলেন, মেয়েটির মা বাড়িতে নামাজ পড়ছিল। তার বাবা বাসায় ছিলনা৷ সে রেজাল্ট শোনার পর বাসায় এসে গলায় উড়না দিয়ে বাশের সাথে ফাঁস দেয়। পরে তার ছোট বোন গোসল করে রুমে গিয়ে দেখে সে ছটফট করে। তাকে নামানোর পর সে মারা যায়।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করে বলেন, পরীক্ষায় ফেল করা নিয়ে পরিবারের মধ্যে কথাবার্তা হওয়ার একপর্যায়ে সে অভিমান করে আত্মহত্যা করেছে ধারনা করছি।

আরএস

Link copied!