Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

আওয়ামী লীগের সাইনবোর্ড টানিয়ে জমি দখল

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

জুন ৫, ২০২৩, ০৫:৪০ পিএম


আওয়ামী লীগের সাইনবোর্ড টানিয়ে জমি দখল

আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নামে সাইবোর্ড টানিয়ে ব্যক্তি মালিকানা জমি দখল করে দোকান ঘর উত্তোলনের অভিযোগ উঠেছে প্রভাবশালীদের বিরুদ্ধে। পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিরুখালী বাজার সংলগ্ন দাউদখালী ইউনিয়নের বেড়িবাধেঁর মালিকানা জমিতে সম্প্রতি দু’দফায় জমি দখলের এ ঘটনা ঘটে।

অভিযোগ রয়েছে সাবেক জেলা পরিষদের সদস্য হেলাল মুন্সীর নেতৃত্বে স্থানীয় ইউপি সদস্য মনিরা আক্তারের স্বামী শহিদুল, ব্যবসায়ী জাকির, জামাল মুন্সী ও মোয়াজ্জেম মেম্বারের ছেলে আলিম গত ২ জুন শুক্রবার রাতে ঘর উত্তোলন করেন। বিষয়টি সহকারী কমিশনার (ভূমি) সৈকত রায়হানকে অবহিত করলে তাৎক্ষণিক তিনি অবৈধ স্থাপনা ভেঙে দেন। পরে আবারও ওই জমিতে ৪ জুন রোববার ঘর উত্তোলনে চেষ্টা করলে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

ওই জমির মালিক ইউপি সদস্য আনোয়ার হোসেন বলেন, ১৯৮০ সনে রেকর্ডীয় মালিক অতুল চন্দ্র হালদারের কাছ থেকে জেএল নং ২৬ নাপিতখালী এস.এ খতিয়ানের ১০৪, এবং ১১৯৪, ১১৯৫ নং দাগের সাড়ে ৫ শতাংশ জমি সাব-কবলা দলিল মূলে ক্রয় করি। ওই জমিতে রাতের আঁধারে আ.লীগ নেতা হেলাল মুন্সীর নেতৃত্বে স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তি দলীয় সাইনবোর্ড টানিয়ে জোর করে ঘর উত্তোলন করেন।

তবে আ.লীগ নেতা হেলাল মুন্সী তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বরেন, আমি এ দখলের সঙ্গে জড়িত নই বরং দখলদারদের কার্যক্রম বন্ধ করে দিয়েছি। একটি চক্র আমার বিরুদ্ধে অহেতুক বদনাম ছড়াচ্ছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈকত রায়হান বলেন, ঘর উত্তোলনের বিষয়টি অবহিত হয়েছি এবং জেলা প্রশাসনের উদ্যোগে অবৈধ স্থাপনা ভেঙে দিয়ে সকল কার্যক্রম বন্ধ দেয়া হয়েছে।

এআরএস

 

Link copied!