Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

হরিরামপুরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

জুলাই ৩০, ২০২৩, ০৩:২৪ পিএম


হরিরামপুরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন

মানিকগঞ্জের হরিরামপুরে ১৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এই মডেল মসজিদে নামাজ আদায়ের পাশাপাশি ইসলামিক সংস্কৃতি, গবেষণা ও জ্ঞান চর্চার সুযোগ রয়েছে।

রোববার (৩০ জুলাই) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ম পর্যায়ে হরিরামপুরসহ সারা দেশের ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন।

শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ অজু ও নামাজের আলাদা জায়গা রয়েছে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে। এছাড়া, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণকেন্দ্র, গবেষণাকেন্দ্র, ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্ণার, হিফজখানা, প্রাক্ প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থাসহ থাকছে ইসলামিক কনফারেন্স রুম।

প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধন শেষে হরিরামপুর মডেল মসজিদে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল বাশারের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন মানিকগঞ্জের জেলা প্রশাসক রেহেনা আকতার, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীন, উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজিম খান, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম সাজেদা চৌধুরীসহ বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও মুসল্লীবৃন্দ।

দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে সরকার। মোট ৯ হাজার ৪৩৫ কোটি টাকা ব্যয়ে সারাদেশে নির্মিত হচ্ছে ৫৬৪টি মডেল মসজিদ। ৪০ শতাংশ জমির উপর জেলা ও উপকূলীয় এলাকায় ৪ তলা এবং উপজেলা পর্যায়ে ৩ তলা বিশিষ্ট মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হচ্ছে।

এইচআর

Link copied!