Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বরগুনায় ভূমিদস্যুর অত্যাচার থেকে রক্ষা পেতে এলাকাবাসীর মানববন্ধন

বরগুনা প্রতিনিধি

বরগুনা প্রতিনিধি

অক্টোবর ১৫, ২০২৩, ০২:৪৯ পিএম


বরগুনায় ভূমিদস্যুর অত্যাচার থেকে রক্ষা পেতে এলাকাবাসীর মানববন্ধন

ভূমিদস্যু ও সন্ত্রাসী রাকিবুল হাসান ইউসুফের অত্যাচার থেকে রক্ষা পেতে এলাকাবাসী মানববন্ধন করেছে।

রোববার (১৫ অক্টোবর) বেলা ১১ টায় আমতলী-তালতলী সড়কের আড়পাঙ্গাশিয়া বাজারে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। মানববন্ধনে ইউসুফের হাতে নির্যাতনের স্বীকার ২০ পরিবারসহ শতাধিক নারী পুরুষ  মানুষ অংশ নেয়।

ভুক্তভোগীরা জানায়, বান্দরবন ভূমি অফিসে চেইনম্যান হিসেবে কর্মরত রাকিবুল হাসান ইউসুফ আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া গ্রামের বাসিন্দা। ২০১২ সালে আমতলী ভূমি অফিসে থাকাকালিন অবস্থায় ভুয়া কাগজপত্রের মাধ্যমে প্রায় একশ একর খাস জমি তার ও তার পরিবার ও আত্মীয় স্বজনের নামে বন্দোবস্থ নেয়।

এছাড়াও আড়পাঙ্গাশিয়া বাজারে পানি উন্নয়ন বোর্ডের তিন একর জলাশয় জোরপূর্বক দখল শেষে ভরাট করে মা সুফিয়া বেগমের নামে মার্কেট নির্মাণ করেন।

বন্দোবস্থ জমি দখল করতে একের পর এক সন্ত্রাসী কর্মকাণ্ড চালায় ইউসুফ। এতে তার বিরুদ্ধে আমতলী থানায় ডজন খানেক মামলা হয়েছে। গত ১৯ সেপ্টেম্বর তার অত্যাচারে একই এলাকার পাঁচ পরিবার এলাকা ছেড়ে অনাত্র চলে যায়।

অভিযোগ রয়েছে উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী এক নেতার ছত্রছায়ায় ইউসুফ একের পর এক সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। তার সন্ত্রাসী কর্মকাণ্ড অতিষ্ঠ এলাকাবাসী। তার এমন সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে মুক্তি পেতে এবং তার শাস্তির দাবীতে এলাকাবাসী শনিবার বিকেলে আড়পাঙ্গাশিয়া বাজারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।

ইউপি সদস্য দুলাল হাওলাদারের সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি হুমায়ুন কবির হাওলাদার , শিক্ষক জাকির হোসেন হাওলাদার , ইউনিয়ন যুবলীগ সভাপতি কাওসার আহম্মেদ পপিন, উপজেলা যুবদল যুগ্ম আহবায়ক নাজমুল আহসান, ইউনিয়ন যুবদল আহবায়ক জালাল হাওলাদার, নির্যাতিত আব্দুস সালাম প্যাদা, আউয়াল প্যাদা, শাহিদা বেগম, ডলি আক্তার ও ফাতেমা বেগম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ভূমি অফিসের চেইনম্যান রাকিবুল হাসান ইউসুফ মাতুব্বর ভুয়া কাগজপত্র তৈরি করে অন্তত একশ একর জমি বন্দোবস্ত নিয়েছেন। ওই জমি দখল করতে গিয়ে তিনি সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে মানুষকে অত্যাচার ও নির্যাতন করছে। তার নির্যাতনে এলাকাবাসী অতিষ্ঠ। তার সন্ত্রাসী কর্মকাণ্ড ও নির্যাতনের হাত থেকে মুক্তি পেতে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন তারা।

এআরএস

Link copied!