Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

আমু

ঘাটতি কাটিয়ে খাদ্যে দেশ আজ স্বয়ংসম্পূর্ণ

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

অক্টোবর ১৬, ২০২৩, ০৩:৩১ পিএম


ঘাটতি কাটিয়ে খাদ্যে দেশ আজ স্বয়ংসম্পূর্ণ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, আওয়ামী লীগ সরকার প্রথম যখন ক্ষমতায় আসে তখন ৪০ হাজার মেট্রিক টন খাদ্য ঘাটতি ছিল। আবার ২০০৮ সালে যখন ক্ষমতায় আসে তখন ২৬ হাজার মেট্রিক টন খাদ্যে ঘাটতি ছিল, সেই  ঘাটতি কাটিয়ে খাদ্যে দেশ আজ স্বয়ংসম্পূর্ণ ।

সোমবার (১৬ অক্টোবর) বেলা সাড়ে ১২ টার দিকে নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনা মানুষের মৌলিক পাঁচটি দাবি অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা, বাসস্থানের সুযোগ করে দিয়েছেন, বাস্তবায়নের চেষ্টা করে যাচ্ছেন৷

তিনি আরও বলেন, জিয়াউর রহমান ও এরশাদের আমলে দেশে দুর্ভিক্ষ দেখা দিয়েছিলো। কিন্তু শেখ হাসিনা ক্ষমতা আসার পর খাদ্যে কোনো ঘাটতি নাই। সুতরাং বিগত দিনে যারা ভোট চাইবে তারা দেশ উন্নয়ন করার আশ্বাস দিবে। আর আওয়ামী লীগ সরকার দেশ উন্নয়ন করে ভোট চাইবে।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলামের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, পৌর মেয়র আব্দুল ওয়াহেদ কবির খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মহিতুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তরুন কর্মর্কার প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএস

Link copied!