Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

এসআরএইচআর ইস্যুতে প্রবন্ধ-সচিত্র প্রতিবেদন তৈরি দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাট প্রতিনিধি

নভেম্বর ১৮, ২০২৩, ০৩:২১ পিএম


এসআরএইচআর ইস্যুতে প্রবন্ধ-সচিত্র প্রতিবেদন তৈরি দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

লালমনিরহাট পৌরসভা হলরুমে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির আওতায় অধিকার এখানে, এখনই প্রকল্প এর আয়োজনে এস আর এইচ আর ইস্যুতে প্রবন্ধ ও সচিত্র প্রতিবেদন তৈরি দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আজ ১৮ নভেম্বর (শনিবার) আয়োজিত কর্মশালয় প্রধান অতিথি ছিলেন লালমনিরহাট বার্তার সম্পাদক গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু। সভাপতিত্ব করেন ইয়্যুথ সদস্য আমিনা সিদ্দিকা আলো।

প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য বর্ণনা করেন অধিকার এখানে এখনই প্রকল্প এর এরিয়া কো-অডিনেটর মাধুরী সুত্রধর। স্বাগত বক্তব্য রাখেন জেলা যুব সঞ্চালক দিপংকর রায়। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইয়্যুথ লিডার শহিদ ইসলাম সুজন। সঞ্চালন করেন ইয়্যুথ লিডার শিব সুন্দও বর্মন।

মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন সিনিয়র সাংবাদিক আহমেদ মুকুল, কালবেলা পত্রিকার জেলা প্রতিনিধি এস কে সাহেদ, দিপ্ত টিভির লালমনিরহাট জেলা প্রতিনিধি মাহমুদুল হাসান, এখন টেলিভিশন জেলা প্রতিনিধি মাহফুজ বকুল, দৈনিক আমার সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি মহসিন ইসলাম শাওন প্রমুখ।  

বক্তারা বলেন- ব্র্যাক যে যৌন ও প্রজনন স্বাস্থ্য ও অধিকার নিয়ে কাজ করছে এটা সময়োপযোগী উদ্যোগ এজন্য ব্র্যাককে ধন্যবাদ জানাই। বয়:সন্ধিকালে শারিরীক ও মানসিক পরিবর্তনের বিষয়ে সকলকে সচেতন হতে হবে। বাল্যবিয়ে প্রজনন অঙ্গকে ক্ষতিগ্রস্ত করে এজন্য সকলকে বাল্যবিয়েকে না বলতে হবে। এই ইস্যুটিকে সামাজিক আন্দোলনে রুপ দিতে হবে। আমরা আমাদের অবস্থান থেকে প্রান্তিক পর্যায় পর্যন্ত সচেতনতা সৃষ্টির জন্য প্রবন্ধ ও প্রতিবেদন লিখবো।

এআরএস

Link copied!