Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

পল্লী মঙ্গল কর্মসূচি

ঋণের কিস্তি পরিশোধ না করায় নারী গ্রাহক লাঞ্চিত

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

ডিসেম্বর ২, ২০২৩, ০১:০২ পিএম


ঋণের কিস্তি পরিশোধ না করায় নারী গ্রাহক লাঞ্চিত

গাজীপুরের শ্রীপুরে ঋণের কিস্তি নির্দিষ্ট সময়ে পরিশোধ না করায় এক নারী গ্রাহককে তার বাড়িতে গিয়ে লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে পল্লী মঙ্গল কর্মসূচির মাঠকর্মী আরিফ হোসেনের বিরুদ্ধে। এ ঘটনায় ওই নারী শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

 শুক্রবার (০১ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২ টায় উপজেলার মাওনা ইউনিয়নের বেতজুড়ী গ্রামের নারীর বাড়িতে এ ঘটনা ঘটে। 

অভিযুক্ত আরিফ হোসেন পল্লী মঙ্গল কর্মসূচীর গাজীপুরের শ্রীপুরের মাওনা শাখায় মাঠকর্মী হিসেবে কর্মরত।

ওই নারীর স্বামী এমদাদুল হক জানান, চলতি বছরের এপ্রিল মাসে ওই নারী ১২ কিস্তির অনূকুলে দুই লাখ টাকা ঋণ গ্রহন করে পল্লী মঙ্গল কর্মসূচির শ্রীপুরে মাওনা শাখা থেকে। ইতোমধ্যে ওই ঋণের ৬ কিস্তির ১ লাখ ২০ হাজার টাকা পরিশোধ করা হয়েছে। প্রতি মাসের ৩০ তারিখে কিস্তি পরিশোধ করার কথা থাকলেও সপ্তম কিস্তির টাকা ৩০ নভেম্বর পরিশোধ করা সম্ভব হয়নি। নির্দিষ্ট সময়ের মধ্যে পরিশোধ না করায় মাঠকর্মী আরিফ হোসেন শুক্রবার দুপুরে ওই নারীর বাড়িতে কিস্তি আনতে যায়। এসময় নারীর স্বামী নামাজে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। কিস্তি পরিশোধ নিয়ে নারীর সঙ্গে মাঠকর্মীর কথা হচ্ছিল। এক পার্যায়ে তাদের মধ্যে বাগবিতন্ডা হলে মাঠকর্মী আরিফ হোসন ওই নারীর গালে থাপ্পড় মারেন। পরে নারীর স্বামী এসে থাপ্পর দেওয়ার কারণ জিজ্ঞাসা করলে মাঠকর্মী আরিফ দৌড়ে পালিয়ে যায়।

অভিযুক্ত আরিফ হোসেন জানান, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সঠিক নয়। কিস্তির টাকা পরিশোধে বিভিন্ন সময় ওই নারী গ্রাহক একাধিকবার সময় দিয়েও কিস্তির টাকা দিচ্ছেন না। কিস্তি চাওয়ায় উল্টো নারী গ্রাহক আমার গায়ে হাত তুলেছে।

শ্রীপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুর রাজ্জাক জানান, এ ঘটনায় উভয় পক্ষ থানায় লিখিত অভিযোগ দিয়েছে। দুই পক্ষের অভিযোগ’ই তদন্তাধীন রয়েছে। তদন্তের পর প্রকৃত ঘটনা জানা যাবে।

এআরএস

Link copied!