Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

সাপাহারে জমি দখল চেষ্টার অভিযোগ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ০১:৩৬ পিএম


সাপাহারে জমি দখল চেষ্টার অভিযোগ

নওগাঁর সাপাহারে একটি বিবদমান জমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে। উপজেলার বাখরপুর মহিষডাঙ্গা এলাকায় এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ২৫ ফেব্রুয়ারি ওই গ্রামের এখলাসুর বাদী হয়ে ৪ জনকে বিবাদী করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ২৫ ফেব্রুয়ারি বিকালে উপজেলার বাখরপুর মহিষডাঙ্গা গ্রামের সাইফুদ্দিনের ক্রয়কৃত বাখরপুর মৌজায় সোয়া ৮ শতক জমি জোরপূর্বক দখল নেওয়ার চেষ্টা চালায় অভিযুক্তরা। সাইফুদ্দিনের ছেলেরা বিবাদীদের বাধা দিলে অকথ্য ভাষায় গালিগালাজ করে খুন জখমের হুমকি প্রদান করে।

এ ঘটনায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য উপজেলার শিতলডাঙ্গা গ্রামের সাবুর উদ্দিনের ছেলে ইসমাইল (৪০) এবং বাখরপুর মহিষডাঙ্গা গ্রামের মৃত নওশাদ আলির ছেলে সাইম (৪০), নুহুর (৩৫), সেলিম (২৫) কে বিবাদী করে সাপাহার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন সাইফুদ্দিনের ছেলে এখলাসুর।

এখলাসুরের সাথে কথা বলে আরও জানা যায়, উপজেলার বাখরপুর মৌজায় ২০১৩ সালে ওই গ্রামের নওশাদ আলির কাছে থেকে সোয়া ৮ শতক জমি ক্রয় করে সাপাহার সাব-রেজিস্ট্রার অফিসে মো. সাইফুদ্দিন ও মোসা. সিরিনা খাতুন নামে একটি রেজিস্ট্রি দলিল সম্পাদন হয়। যার দলিল নম্বর ১০২৮। জমি কেনার পর থেকে সাইফুদ্দিন ও তার ছেলেরা ওই জমিতে বিভিন্ন শাক সবজি চাষ আবাদ করে শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছেন। জমি বিক্রেতা নওশাদ আলী মারা গেলে তাঁর ওয়ারিশ দাবি করে নওশাদ আলির বিকৃত জমি দখলে নেওয়ার চেষ্টা চালায় তাঁর জামাতা এবং সন্তানেরা।

এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ২০২৩ সালের ১৩ ডিসেম্বর এবং পরবর্তীতে ২০২৩ সালের ২৪ ডিসেম্বর নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে পৃথক দুইটি মামলা করেন সাইফুদ্দিনের ছেলে একলাসুর। আদালতে মামলা চলমান থাকা সত্ত্বেও ওই জমি দখলে নেওয়ার চেষ্টা চালায় মৃত নওশাদ আলির ওয়ারিশরা বলে অভিযোগ করেন এখলাসুর।

এ বিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) পলাশ চন্দ্র দেব বলেন, অভিযোগ পাওয়া গেছে। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইএইচ

Link copied!