Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ঠাকুরগাঁওয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড, ১০ পরিবারের সবকিছু পুড়ে ছাই

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

মার্চ ১৩, ২০২৪, ০৭:১০ পিএম


ঠাকুরগাঁওয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড, ১০ পরিবারের সবকিছু পুড়ে ছাই

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে রান্না ঘরের চুলার আগুন থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০টি পরিবারের ঘর - বাড়িসহ সব কিছুই পুড়ে ছাই হয়ে গেছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

গতকাল ১২ মার্চ (মঙ্গলবার) সন্ধ্যা সাড়ে সাতটায় উপজেলার ৭ নং রাতোর ইউনিয়নের বাবুরিয়া (গোপিনাথপুর) নামক গ্রামে এ ঘটনা ঘটে। 

পরে খবর পেয়ে ঘটনাস্থলে উপজেলা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায় যে,খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নেয়া হয়েছে। কোন নিহতের ঘটনা না ঘটলেও কয়েকজন আহত হয়েছেন। তবে আগুনে ঘরে থাকা নগদ অর্থ, ধান, চাল, আসবাবসহ প্রয়োজনীয় সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

এতে প্রায় ১০টি পরিবারের সদস্যদের ১৬টি থাকার ঘর, গোয়াল ঘর ৮টি, খড়ি ঘর ২টি, রান্না ঘর ১০টি, খড়ের গাদা ২টি, ও দোকান ঘর ১টি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। 

ফায়ার সার্ভিসের তথ্য মতে, নগদ ক্ষতির পরিমাণ দুই লক্ষ ষাট হাজার টাকার সমপরিমাণ। ৬ লক্ষ আঁশি হাজার টাকার মালামাল ফায়ার সার্ভিস রক্ষা করেছে। প্রাথমিক ভাবে রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে ।

খবর পেয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরৎচন্দ্র রায় দ্রুত তার নেতা কর্মীদের সাথে নিয়ে আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে তাৎক্ষণিক শুকনো খাবার নিয়ে পাশে দাঁড়ান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবগত করেন তিনি।

এদিকে খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে সাথে নিয়ে রাত সাড়ে নয়টার দিকে আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে দাঁড়ান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুল হাসান।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত পরিবারের প্রত্যেককে নগদ তিন হাজার টাকা, কুড়ি কেজি চাল ,একটি করে কম্বল ও শুকনো খাবার বিতরণ করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে পরবর্তীতে আরো সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

এসময় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে এলাকার বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বিআরইউ

Link copied!