Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

রমজানে খাদ্য সহায়তা পেল ৩০০ অসহায় দৃষ্টিপ্রতিবন্ধী

সাভার (ঢাকা) প্রতিনিধি

সাভার (ঢাকা) প্রতিনিধি

মার্চ ১৪, ২০২৪, ০২:৪৮ পিএম


রমজানে খাদ্য সহায়তা পেল ৩০০ অসহায় দৃষ্টিপ্রতিবন্ধী

ঢাকার সাভারে রমজান উপলক্ষে ৩০০ দুস্থ ও অসহায় দৃষ্টিপ্রতিবন্ধী পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা। গত ১১ মার্চ থেকে তিন দিনব্যাপী রাজধানীসহ সারাদেশে পবিত্র রমজান উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি পালন করে আসছে সংস্থাটি।

বৃহস্পতিবার সকালে সাভার বাজার বাসস্ট্যান্ডের জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার এনএফভিআই শপিং কমপ্লেক্সে এসব সামগ্রী বিতরণ করা হয়।

জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার ভাইস-চেয়ারম্যান মোকলেসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার মহাসচিব মো. আইয়ুব আলী হাওলাদার।

প্রধান অতিথির বক্তব্যে মহাসচিব মো. আইয়ুব আলী হাওলাদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র্য বিমোচন ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। মায়ের মমতা দিয়ে বিভিন্ন ভাতা প্রণয়নের মাধ্যমে তাদেরকে সমাজে মর্যাদাকর জায়গায় নিয়ে গেছেন। বঙ্গবন্ধুর বৈষম্যমুক্ত সোনার বাংলা গড়তে সরকারি ও বেসরকারি পর্যায় থেকে সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

তিনি বলেন, বেসরকারি পর্যায়ে সরকারের সাথে তাল মিলিয়ে কাজ করছে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা। এসময় জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার মাধ্যমে দৃষ্টি প্রতিবন্ধী ভাই-বোনদের আরও এগিয়ে নিতে রাজধানীর প্রধান কার্যালয় ৬ অরফানেজ রোড, বকশিবাজারের বাড়িটি বিনামূল্যে স্থায়ীভাবে বরাদ্দের দাবি জানান তিনি।

এছাড়াও প্রতিবন্ধী ভাতা বৃদ্ধি করা, যোগ্যতার ভিত্তিতে প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থানের ব্যবস্থা করা এবং অসহায়, হতদরিদ্র, সুবিধাবঞ্চিত দৃষ্টি প্রতিবন্ধীদের ভিক্ষাবৃত্তির হাত থেকে মুক্ত করে তাদের ছেলে-মেয়ে-ভাই-বোনদের মধ্য থেকে যোগ্যতার ভিত্তিতে কর্মসংস্থানের ব্যবস্থা করার দাবি জানান প্রধান অতিথি ও জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার মহাসচিব মো. আইয়ুব আলী হাওলাদার।

এদিকে বিনামূল্যে ১ মাসের খাদ্যসামগ্রী পেয়ে খুশি উপকারভোগীরা। এদের মধ্যে মানিকগঞ্জ জেলার জয়মন্ডপ এলাকার অসহায় দৃষ্টি প্রতিবন্ধী সুনীল মণ্ডল ও স্ত্রী পুষ্পা রানী মন্ডল বলেন, অভাবের সংসার চালাইতে কষ্ট। আমাদের কন্যা সন্তানটি ষষ্ঠ শ্রেণিতে লেখাপড়া করে। এখন এই এক মাসের খাদ্যসামগ্রী পেয়ে রোজার মাসে কষ্টটা অনেকটা লাঘব হয়ে যাবে।

পবিত্র রমজান, ঈদুল ফিতর, ঈদুল আযহাসহ প্রতিবছর বিভিন্ন দিবসকে ঘিরে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার পক্ষ থেকে নগদ অর্থ, খাদ্য-বস্ত্র ও উপহার সামগ্রী সাধারণ দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে বিতরণ করায় উপকারভোগী গাজীপুর জেলার মৌচাক এলাকার দৃষ্টি প্রতিবন্ধী ফয়েজ আহমেদ, আশুলিয়ার রপ্তানি এলাকার সজীব শেখ এবং ধামরাই উপজেলার কাওয়ালিপাড়া এলাকার দৃষ্টি প্রতিবন্ধী ফুলজান বেগম জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার প্রধান উদ্যোক্তা মহাসচিব মো. আইয়ুব আলী হাওলাদারের প্রতি কৃতজ্ঞতা জানান।

এসময় জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার কোষাধ্যক্ষ হারুন-অর রশিদ, জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার সাভারের এনএফভিআই শপিং কমপ্লেক্সের ইনচার্জ আব্দুর রহিম, জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার এনএফভিআই শপিং কমপ্লেক্স দ্বিতীয় প্রকল্পের ব্যবসায়ী মালিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওলানা কাউসার হোসাঈন, আইন বিষয়ক সম্পাদক নাজমুল হুদা শাহীন, নিচতলা দোকান মালিক কল্যাণ সমিতির সভাপতি নজরুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।
ইএইচ

Link copied!