community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪,

চরফ্যাশনকে গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণা

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

জুন ১১, ২০২৪, ০৬:৩৩ পিএম


চরফ্যাশনকে গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পেয়েছে আরও ১৮ হাজার ৫৬৬টি পরিবার। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২-এর পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপে এসব ঘর পেয়েছে তারা। এর মধ্য দিয়ে দেশের আরও ২৬টি জেলার ৭০ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে।

এ উপলক্ষ্যে মঙ্গলবার বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি বাসভবন গণভবন থেকে দেশের তিনটি উপজেলা ভোলার চরফ্যাশন, লালমনিরহাটের কালীগঞ্জ, কক্সবাজারের ঈদগাঁও উপজেলার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘর ও জমির দলিল হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন ও ভূমিহীন মানুষের হাতে দুই শতক করে জমিসহ ১৮ হাজার ৫৬৬টি ঘরের দলিলপত্র হস্তান্তর করেন।

এ উপলক্ষ্যে ভোলার চরফ্যাশন উপজেলার চর কচ্ছপিয়া আশ্রয়ণ প্রকল্পে বর্ণাঢ্য আয়োজন করা হয়। এ সময় ভার্চুয়ালি চরফ্যাশনের দুজন উপকারভোগীর সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপকারভোগীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে নিজেদের অনুভূতি প্রকাশ করেন।

উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে চরফ্যাসনে ১১০৭টি গৃহহীন পরিবারের কাছে জমিসহ গৃহের দলিল হস্তান্তর করেন ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

ভোলার তিনটি উপজেলা চরফ্যাশন, বোরহান উদ্দিন ও মনপুরার গৃহহীন মানুষকে জমিসহ ঘর উপহার দিয়ে গৃহহীনমুক্ত করায় ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার শওকত আলী, বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. শহীদুল্লাহ, পুলিশ সুপার মাহিদুজ্জামান, ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা, চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন ও উপজেলা নির্বাহী অফিসার নওরীন হকসহ অন্যান্যরা।

ইএইচ

Link copied!