Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

ফের ১১০ টাকায় সয়াবিন তেল বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৩১, ২০২২, ১১:৩৩ পিএম


ফের ১১০ টাকায় সয়াবিন তেল বিক্রি শুরু

দেশব্যাপী ফ্যামিলি কার্ডধারী এক কোটি নিম্ন আয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি কার্যক্রম আগামীকাল সোমবার (১ আগস্ট) থেকে শুরু করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সেখানে ১১০ টাকা লিটার সয়াবিন তেলসহ কয়েকটি নিত্যপণ্য কম দাবে পাবে ভোক্তারা।

রোববার (৩১ জুলাই) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় সংস্থাটি।

সংস্থাটি জানায়, নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (তেল, চিনি, ডাল ও পেঁয়াজ) পৌঁছে দেওয়ার লক্ষ্যে টিসিবি কর্তৃক ঢাকা মহানগরীসহ সারাদেশে আগস্ট মাসের বিক্রয় কার্যক্রম আগামী ১ আগস্ট থেকে শুরু হবে।

এই বিক্রয় কার্যক্রম ডিলারের দোকান/নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা ও উপজেলায় নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে।

একজন ভোক্তা সর্বোচ্চ এক কেজি চিনি ও দুই কেজি করে তেল, মসুর ডাল এবং পেঁয়াজ কিনতে পারবেন। এ বিক্রয় কার্যক্রম শুধু মহানগরীগুলোতে এবং আঞ্চলিক কার্যালয় সংশ্লিষ্ট জেলাসমূহে পরিচালনা করা হবে। ভোক্তা পর্যায়ে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, তেল ১১০ টাকা, ডাল ৬৫ টাকা ও পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি হবে।

এর আগে গত মে মাসে ভোজ্যতেলের দাম যখন লাগামহীনভাবে বাড়ছিল তখন টিসিবি ১১০ টাকা কেজি দরে দুই কেজি করে ভোজ্যতেল দেওয়ার ঘোষণা দিয়েছিল। ১৬ মে থেকে এই কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও হঠাৎ করে তা স্থগিত ঘোষণা করে সংস্থাটি। তখন জানানো হয়েছিল, জুন থেকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে এই কার্যক্রম চালু হবে। তবে সেই কার্যক্রম জুন-জুলাইয়ে চালু হয়নি, আগস্ট থেকে চালু হচ্ছে।

 

ইএফ