Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম আকাশ ছোঁয়া

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

ডিসেম্বর ৯, ২০২৩, ০২:৪৮ পিএম


একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম আকাশ ছোঁয়া

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় একদিনের ব্যাবধানে পেঁয়াজের বাজার আকাশ ছোঁয়া।

শুক্রবার ভারত পিঁয়াজের রপ্তানি বন্ধের ঘোষণা দিলে বাংলা হিলি হাকিমপুর স্থলবন্দরের আমদানিকারকরা পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের কাছে পেঁয়াজ সরবরাহ বন্ধ করলে পেঁয়াজের দাম হঠাৎ বেড়ে যায় বলে অভিযোগ করছেন ব্যাসায়ীরা।

ফুলবাড়ী পৌরসভার পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী মিনু, মেহের, আব্দুল জলিলসহ একাধীক পেঁয়াজ ব্যবসায়ী জানান, গত শুক্রবার ভারত পিঁয়াজের রপ্তানি বন্ধের ঘোষণা করলে আমরা আমদানিকারদের কাছে থেকে স্বল্প পরিমাণ পেঁয়াজ আনতে পেরেছি এবং গতকালকের তুলনায় দাম দ্বিগুণ। বর্তমান ৯০ থেকে ১০০ টাকার পেঁয়াজ পাইকারি বিক্রি হচ্ছে প্রকার ভেদে ১৫০ থেকে ২০০ টাকা। খুচরা বাজারে বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৫০ টাকা প্রতি কেজি। হঠাৎ পেঁয়াজের দাম বৃদ্ধিতে বিপাকে পড়েছে খেটে খাওয়া নিম্নআয়ের মানুষেরা।

এদিকে আলুর দাম ৩৬ টাকা প্রতি কেজি বেঁধে দিলেও বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০টাকা, সরকারি নির্দেশ মানছেনা পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা। নতুন আলু বাজারে আসলেও কমছেনা আলুর দাম। নিম্নআয়ের মানুষেরা দিশেহারা হয়ে পড়েছে। সেই সঙ্গে আবারও বাড়ছে চালের দাম। কীভাবে চলবে সাধাণ মানুষ? 

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মীর মো. আল কামাহ্ তমাল জানান, পেঁয়াজের দাম বৃদ্ধি খবর পেয়ে বাজার মনিটরিং করার জন্য উপজেলা প্রশাসন বর্তমান বাজারে অবস্থান করছে। হঠাৎ পেঁয়াজের দাম বৃদ্ধির বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে। আশাকরি ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে বাজার নিয়ন্ত্রণ করা হবে।

এআরএস

Link copied!