Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ঢাকা চেম্বারের নতুন সভাপতি আশরাফ আহমেদ

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১৯, ২০২৩, ০৭:৪৬ পিএম


ঢাকা চেম্বারের নতুন সভাপতি আশরাফ আহমেদ
ডিসিসিআইয়ের নবনির্বাচিত সভাপতি আশরাফ আহমেদ (বা থেকে), ঊর্ধ্বতন সহ-সভাপতি মালিক তালহা ইসমাইল বারী ও সহ-সভাপতি জুনায়েদ ইবনে আলী।

আশরাফ আহমেদ ২০২৪ সালের জন্য ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি রিভারস্টোন ক্যাপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা। এছাড়া মালিক তালহা ইসমাইল বারী ঊর্ধ্বতন সহ-সভাপতি এবং জুনায়েদ ইবনে আলী সহ-সভাপতি হিসেবে পুননির্বাচিত হয়েছেন। 

মঙ্গলবার ডিসিসিআই মিলনায়তনে অনুষ্ঠিত ঢাকা চেম্বারের ৬২তম বার্ষিক সাধারণ সভায় নতুন পরিচালনা পর্ষদের ঘোষণা দেওয়া হয়। ঢাকা চেম্বারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ডিসিসিআইর নবনির্বাচিত অন্যান্য পরিচালকরা হলেন সালিম সোলায়মান, সিয়াম আল-দ্বীন মালিক, মোহাম্মদ সাইফুর রহমান সাইফ, নাইমুর রহমান এবং সাইফ উদ্দৌলাহ্।

নবনির্বাচিত সভাপতি আশরাফ আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ হতে স্নাতক ডিগ্রী লাভ করেন। দেশের আর্থিক সেবা খাতে তাঁর সুদীর্ঘ ও বহুমাত্রিক কর্মঅভিজ্ঞতা রয়েছে। বর্তমানে তিনি মার্চেন্ট ব্যাংক রিভারস্টোন ক্যাপিটাল লিমিটেডের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন। শিক্ষাজীবন শেষে একজন প্রশিক্ষিত ব্যাংকার হিসেবে কর্মজীবন শুরুর পর তিনি বাংলাদেশে পরিচালিত বেশ কয়েকটি বহুজাতিক ব্যাংক যেমন: এএনজেড গ্রিন্ডলেজ, স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক এবং এইচএসবিসি-এর গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন এবং পরবর্তীতে এখাতের ব্যবসায় নিয়োজিত হন। আশরাফ আহমেদ এফবিসিসিআই, ঢাকা চেম্বার এবং ঢাকা ক্লাবের প্রাক্তন সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মরহুম নূরউদ্দিন আহমেদের কনিষ্ঠ পুত্র।

নবনির্বাচিত ঊর্ধ্বতন সহ-সভাপতি মালিক তালহা ইসমাইল বারী ইউনিমার্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। এছাড়াও তিনি ইউনাইটেড এন্টারপ্রাইজেস অ্যান্ড কোম্পানি, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন, ইউনাইটেড আনোয়ারা পাওয়ার , আইপিসিও ডেভেলপমেন্টস , ইউনাইটেড প্রপার্টি সলিউশন এবং ইউনাইটেড হাসপাতালের পরিচালক। এছাড়া ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য। তিনি যুক্তরাজ্যের ‘কিংস কলেজ লন্ডন’ হতে ব্যবসায় ব্যবস্থাপনায় স্নাতক এবং অস্ট্রেলিয়ার ‘ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়েলস’ হতে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

সহ-সভাপতি মোঃ জুনায়েদ ইবনে আলী হাইটেক স্টিল অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ ও জাবের স্টিলের চেয়ারম্যান এবং জে এন কর্পোরেশন ও ট্রেড ল্যান্ড ইন্টারন্যাশনালের সত্ত্বাধিকারী। তাঁর প্রতিষ্ঠান হোম অ্যাপ্লায়েন্স, স্টিল, হাইটেক এগ্রো প্রোডাক্টস, হর্টিকালচার, ডেইরি ফুড প্রসেসিং এবং ফিশারিজ প্রভৃতি ব্যবসার সাথে সম্পৃক্ত। জুনায়েদ ইবনে আলী বাংলাদেশ সেকেন্ডারি কোয়ালিটি টিনপ্লেট ইমপোটার্স এসোসিয়েশনের সভাপতি বাংলাদেশ ডেইরি ফার্মারস্ এসোসিয়েশন ও বাংলাদেশ আয়রন অ্যান্ড স্টিল ইমপোরটার্স এসোসিয়েশনের ঊর্ধ্বতন সহ-সভাপতি এবং বাংলাদেশ-থাই চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও কানাডা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক।

আরএস

 

Link copied!