community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

‘মার্কেট মেকানিক্স অ্যান্ড টেকনিক্যাল স্ট্র্যাটেজিস উইথ বোর্স গেম’ নিয়ে ব্র্যাক ব্যাংকের সেমিনার

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

জুন ১১, ২০২৪, ০৭:০৬ পিএম


‘মার্কেট মেকানিক্স অ্যান্ড টেকনিক্যাল স্ট্র্যাটেজিস উইথ বোর্স গেম’ নিয়ে ব্র্যাক ব্যাংকের সেমিনার

‘মার্কেট মেকানিক্স অ্যান্ড টেকনিক্যাল স্ট্র্যাটেজিস উইথ বোর্স গেম: এফএক্স অ্যান্ড ফিক্সড ইনকাম’ নিয়ে দুই দিনব্যাপী এক ইন্টারেক্টিভ ইভেন্টের আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক।

৩১ মে থেকে ১ জুন সিলেটের হবিগঞ্জে এই আয়োজনে আর্থিক খাতের ৪৮টি ব্যাংকের এফএক্স অ্যান্ড ফিক্সড ইনকাম ডিলাররা অংশগ্রহণ করেন।  

ইভেন্টটি একটি এফএক্স বোর্স গেমের মধ্য দিয়ে সমাপ্ত হয়। গেমে অংশগ্রহণকারীরা ব্র্যাক ব্যাংকের ‘ইলেক্ট্রা’- এর সাহায্যে সিমুলেটেড পরিবেশে লেনদেন করেন। ‘ইলেক্ট্রা’ হলো দেশের ব্যাংকিং খাতের দেশীয় ব্যাংকগুলোর মধ্যে একমাত্র এফএক্স ট্রেডিং প্ল্যাটফর্ম। ব্র্যাক ব্যাংক ইলেক্ট্রা পার্টনার ব্যাংকগুলোকে মেজর কারেন্সি পেয়ারের জন্য স্ট্রিমিং টু-ওয়ে প্রাইসিং প্রদান করে।

ইভেন্টে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব ট্রেজারি অ্যান্ড এফআই মো. শাহীন ইকবাল সিএফএ লোকাল এবং গ্লোবাল মার্কেট আউটলুকের ওপর একটি সেশন পরিচালনা করেন। সেশনে তিনি স্থানীয় ও বৈশ্বিক বাজারে বিদ্যমান চ্যালেঞ্জ এবং সুযোগ নিয়ে কথা বলেন। ইন্টারেস্ট রেট এবং বিনিময় হারের সম্ভাব্য ওঠানামা নিয়েও আলোচনা হয়  ইভেন্টে। অনুষ্ঠানে মোহাম্মদ হুমায়ুন রশীদ সিএমটি কার্যকর এফএক্স ট্রেডিংয়ে প্যাটার্ন, চার্ট এবং ট্রেন্ডের কার্যকারিতার জন্য প্রযুক্তিগত কৌশলের ওপর জোর দেন।

মো. শাহীন ইকবাল সিএফএ অনুষ্ঠানে সকল অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানান। তিনি বাজার উন্নয়নে ব্যাংকের ভূমিকার ওপর গুরুত্বারোপ করেন। বৈশ্বিক পরিমণ্ডলে প্রতিনিয়ত ঘটে যাওয়া ইতিবাচক পরিবর্তনের সাথে তাল মিলিয়ে ব্যাংকিং খাতের চ্যালেঞ্জ মোকাবেলা ও গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে দেশের ব্যাংকগুলোর মধ্যে পারস্পরিক সহযোগিতা অপরিহার্য বলে মনে করেন তিনি।

অনুষ্ঠান শেষে সেরা পারফরম্যান্স প্রদর্শনকারী ব্যাংকগুলোকে পুরস্কৃত করা হয়।

ইএইচ

Link copied!