Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

৪০তম বিসিএস নন-ক্যাডার থেকে প্রাথমিকে ৩৮৪ প্রধান শিক্ষক নিয়োগ

মো. মাসুম বিল্লাহ

জুন ২৪, ২০২৩, ০৮:৩৪ পিএম


৪০তম বিসিএস  নন-ক্যাডার থেকে প্রাথমিকে ৩৮৪ প্রধান শিক্ষক নিয়োগ

৪০তম বিসিএসের নন-ক্যাডার থেকে ৩৮৪ জনকে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে নিয়োগ দেওয়া হবে। ৪০তম বিসিএসে যারা চূড়ান্ত ফলাফলে উত্তীর্ণ হয়েছিলেন কিন্তু ক্যাডার পদে নিয়োগ পাননি, এমন ৩৮৪ জনকে প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ দেওয়া হবে। শিগগির তাদের নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

এক্ষেত্রে নন-ক্যাডারে পদ পেতে আগ্রহীদের আগামী ১ জুলাইয়ের মধ্যে অনলাইনে টেলিটকের ওয়েবসাইট অথবা পিএসসির ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।

উল্লেখ্য, ১৯ জুন ৪০তম বিসিএস পরীক্ষা ২০১৮ এর লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন প্রার্থীদের মধ্যে যারা নবম থেকে ১২তম গ্রেডে নন-ক্যাডার পদে চাকরি পেতে আবেদন করেছেন, তাদের মধ্যে সংশ্লিষ্ট নিয়োগবিধি অনুযায়ী যোগ্যতা রয়েছে, এমন প্রার্থীদের মেধার ভিত্তিতে বাছাই করে সুপারিশের জন্য পিএসসি সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের আওতাভুক্ত অধিদফতরের পদে পছন্দক্রম প্রদানের জন্য দরখাস্ত আহ্বান করেছে।

এর মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদফতরের অধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ৩৮৪টি শূন্য পদে নন-ক্যাডারদের নিয়োগ দেয়া হবে। এটি ১২তম গ্রেডের পদ।

৪০তম বিসিএস থেকে এক হাজার ৯৬৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। এ ছাড়া লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন ৮ হাজার ১৬৬ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়।

নন-ক্যাডারে পদ পেতে আবেদনকারীদের থেকে মোট ৪ হাজার ৪৭৮ জন বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদফতরে নিয়োগ দেয়া হবে।

আরএস

Link copied!