Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

র‌্যাগিং ও যৌন নিপিড়নের অভিযোগে জবির ৩ শিক্ষার্থী সাময়িক বহিস্কার

জবি প্রতিনিধি

জবি প্রতিনিধি

সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৮:১৮ পিএম


র‌্যাগিং ও যৌন নিপিড়নের অভিযোগে জবির ৩ শিক্ষার্থী সাময়িক বহিস্কার

র‌্যাগিং ও যৌন নিপিড়নে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) তিন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের ৬২ তম সভায় বহিস্কারের এ সিদ্ধান্ত নেয়া হয়।
সাময়িক বহিস্কার হওয়া শিক্ষার্থীরা হলেন- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের দুই শিক্ষার্থী মেহেদী হাসান (মেহেদী কাওছার) ও রাকিব মোল্লা (রাকিব ইসলাম ফারাবি)। তাদের দুজনকে জুনিয়র ব্যাচের শিক্ষার্থীদের র্যাগিং দেয়ার অভিযোগে বহিস্কার করা হয়েছে। আরেকজন হলে পদার্থ বিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আশিকুল ইসলাম আশিক। এ শিক্ষার্থীর বিরুদ্ধে একাধিক ছাত্রীকে যৌন নিপিড়নের অভিযোগ রয়েছে।
শৃঙ্খলা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে র‌্যাগিংয়ের জন্য ব্যবস্থা নিতে দুই জনের নাম প্রস্তাব করা হয়। মেহেদী ও রাকিব নামে ওই দুই শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। এসময় তাদের ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। এছাড়া তাদের বিরুদ্ধে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সদস্যরা হলেন, সাময়িক বহিষ্কার করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ফারহানা জামান, সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও ডেপুটি রেজিস্ট্রার এনামুল হক মোল্লা। 
প্রক্টর মোস্তফা কামাল আরো বলেন, এছাড়া আশিকুল ইসলাম নামে পদার্থ বিজ্ঞান বিভাগের এক ছাত্রকে একাধিক ছাত্রীকে যৌন নিপিড়নের জন্য সাময়িক বহিস্কার করা হয়েছে। তার বিরুদ্ধে পদার্থ বিজ্ঞান বিভাগ যৌন নিপিড়ন বিরোধী সেল থেকে বহিস্কারের সুপারিশ করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের নিপিড়ন বিরোধী সেল এই ছাত্রের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করছে।
এআরএস

Link copied!