Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

আবাসিক ছাত্রদের ওপর হামলা

ঢাকা আলিয়ার ২১ আবাসিক শিক্ষার্থী বহিষ্কার

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ৯, ২০২৩, ০৭:০০ পিএম


ঢাকা আলিয়ার ২১ আবাসিক শিক্ষার্থী বহিষ্কার

রাজধানীর সরকারি আলিয়া মাদরাসার হলে ঘুমন্ত আবাসিক ছাত্রদের ওপর হামলার ঘটনায় ২১ আবাসিক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

রোববার সরকারি মাদরাসা-ই-অলিয়া অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ আবদুর রশীদ স্বাক্ষরিত এক বহিষ্কারাদেশে বিষয়টি জানানো হয়। যেখানে আল্লামা কাশগরী (রহ.) হল সুপার মো. মোস্তফা কামালের স্বাক্ষরও রয়েছে।

বহিষ্কাররাদেশে বলা হয়-ভাঙচুর, লুটপাট ও সরকারি সম্পদের ক্ষতিসাধনের ঘটনায় প্রতিষ্ঠানটির দুই হলের ২১ জন আবাসিক শিক্ষার্থীকে ক্যাম্পাস ও হল থেকে বহিষ্কার করা হয়েছে। 910

বহিষ্কার হওয়া ছাত্রদের মধ্যে রয়েছে—মো. নাইমুল ইসলাম মাইফুল, মো. আজিম উদ্দিন আল আযাদ, মো. মাসুম বিল্লাহ, মো. আহসানুল হক সাদ, হাসান আহমেদ (প্রিন্স হাসান), নাইম তালুকদার, রুবায়েত হোসাইন, মো. রফিকুল ইসলাম রফিক, আশরাফ সিদ্দিক নাহিন, মো. আল ইমরান রাজু, মো. আনিসুর রহমান, মো. মুজাহিদুল ইসলাম খান, মো. কাওসার হাবিব দুলাল, মো. রাকিব মোর্তজা, ইলিয়াস সর্দার, মো. জাবের, মো. লাবিদ, শোয়াইব মুহাম্মাদ সিফাতুল্লাহ, মোহাম্মদ শাওন, মোহাম্মদ হাসানুজ্জামান পিকে ও মোহাম্মদ আবির।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর রাত ৩টায় আল্লামা কাশগরী রহ. হল ও শহীদ ইব্রাহীম হলে রাতের অন্ধকারে ঘুমন্ত আবাসিক ছাত্রদের ওপর এই হামলার ঘটনা ঘটে। ঘটনার তদন্ত কমিটি এই ঘটনাকে প্রতিষ্ঠানটির ইতিহাসের বর্বরতম সংঘটিত হামলা, ভাঙচুর, লুটপাট হিসেবে আখ্যায়িত করেছে।

এছাড়াও গঠিত তদন্ত কমিটির রিপোর্ট ও শিক্ষক পরিষদের সিদ্ধান্ত মোতাবেক ঘটনা পরবর্তী আইনশৃঙ্খলা রক্ষা, ছাত্রদের নিরাপত্তা এবং হল ও শিক্ষাঙ্গনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা ক্রমে এই বহিষ্কারাদেশ দেওয়া হয়েছে।

এইচআর

Link copied!