Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

ভবিষ্যতে নিউইয়র্ক কনস্যুলেট থেকেই মিলবে জাতীয় পরিচয়পত্র

বাংলা প্রেস, নিউইয়র্ক

বাংলা প্রেস, নিউইয়র্ক

ডিসেম্বর ৭, ২০২৩, ১১:৫০ এএম


ভবিষ্যতে নিউইয়র্ক কনস্যুলেট থেকেই মিলবে জাতীয় পরিচয়পত্র

অদূর ভবিষ্যতে নিউ ইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল থেকে জাতীয় পরিচয়পত্র প্রদানের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হুদা।

তিনি বলেন, প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র প্রদানের জন্য সরকার নানা উদ্যোগ গ্রহন করেছেন। তাই পর্যায়ক্রমে ভবিষ্যতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল থেকে জাতীয় পরিচয়পত্র প্রদান করা হবে। নিউইয়র্কে ব্যাংকের শাখা খোলার বিষয়ে প্রবাসীদের দাবি সরকারকে অবহিত করবেন মর্মেও তিনি তাঁর প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

নিউইয়র্কের বাংলা সংবাদকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। স্থানীয় সময় বুধবার (৬ ডিসেম্বর) অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় নিউ ইয়র্কের সংবাদকর্মী ছাড়াও কনস্যুলেট জেনারেলের কর্মকর্তা-কর্মচারিগণ উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্রের বাংলা সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

নবনিযুক্ত কনসাল জেনারেল হিসেবে তিনি তাঁর লক্ষ্য, কর্মপরিকল্পনা ও উদ্যোগসমূহের ব্যাপারে সবাইকে অবহিত করেন। তিনি কনস্যুলেটের সেবার মান উত্তোরোত্তর বৃদ্ধিতে কনস্যুলেট জেনারেলের আন্তরিকতা ও নিরলস কর্মপ্রচেষ্টার কথা ব্যক্ত করেন। এরপর তিনি বর্তমান বিশ্ব প্রেক্ষাপট ও বাস্তবতায়, সমাজ ও দেশ গঠনে প্রিন্ট, অনলাইন ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ মিডিয়া ব্যক্তিত্বদের তাৎপর্যপূর্ণ ভূমিকার বিষয়ে আলোচনা করেন।

উপস্থিত সংবাদকর্মীগণ নিউইয়র্কে বাংলাদেশের ভাবমূর্তি রক্ষায় একটি প্রশস্ত, যুগোপযোগী ভবনে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল স্থানান্তরের জোর দাবি জানান। তারা নিউ ইয়র্কে সোনালী ব্যাংক কিংবা বাংলাদেশের যে কোন রাষ্ট্রায়াত্ব ব্যাংকের পূর্ণাঙ্গ শাখা খোলা এবং নিউইয়র্কস্থ মিশনের মাধ্যমে জাতীয় পরিচয়পত্র প্রদানের ব্যাপারেও কাজ করার জন্য কনসাল জেনারেলকে অনুরোধ করেন।

এআরএস

Link copied!