Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

মালয়েশিয়া প্রবাসীদের কর্মসংস্থান ও রেমিট্যান্স বৃদ্ধিতে ড্রিম ভ্যালির কর্মশালা

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়া প্রতিনিধি

জানুয়ারি ১৫, ২০২৪, ০৫:১৩ পিএম


মালয়েশিয়া প্রবাসীদের কর্মসংস্থান ও রেমিট্যান্স বৃদ্ধিতে ড্রিম ভ্যালির কর্মশালা

মালয়েশিয়ায় বাংলাদেশী প্রবাসীদের নতুন কর্মসংস্থান সৃষ্টি এবং দেশে রেমিট্যান্স প্রবাহ বেগবান করতে সারা দেশে কার্যক্রম সম্প্রসারিত করার মাধ্যমে  ড্রিম ভ্যালির উদ্যেগে মেগা সেলিবেশন প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। প্রযুক্তি ব্যবহার করে ই-কমার্সের মাধ্যমে সারা মালয়েশিয়ায় নতুন উদ্যেক্তা তৈরী করে প্রবাসীদের আত্মনির্ভরশীল করতে এই কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিকেলে কুয়ালালামপুরের হোটেল পোরামার বলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ড্রিম ভ্যালির এমডি মো. খোকন মিয়ার সভাপতিত্বে এবং মনির উজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, মালয়েশিয়ার বিশিষ্ট ব্যবসায়ী কমিউনিটির নেতা মো. রাশেদ বাদল।

বিশেষ অতিথি ছিলেন ড্রীম ভ্যালির পরিচালক এয়ার হোসেন, প্রধান বক্তা ছিলেন সাখাওত হোসেন। এসময় ইতিমধ্যে যারা উদ্যেক্তা কার্যক্রমে সাফল্য অর্জন করেছেন তাদের মধ্যে সম্মাননা হিসেবে ল্যাপটপ, মেডেল ও ক্রেস্ট বিতরণ করা হয়েছে।

প্রবাসী বাংলাদেশী তরুণ উদ্যোক্তা মো. খোকন মিয়া বলেন, ড্রিম ভ্যালি এর সকল মেম্বারদের নিরলস প্রচেষ্টায় বাংলাদেশ সকারের ভিশন ব্যাস্তবায়নে বাংলাদেশীদের বেকার মুক্ত করনে প্রবাসীদের কর্মসংস্থান নিশ্চিত করণের মাধ্যমে অগ্রনী ভুমিকা রাখবে ড্রিম ভ্যালি। তিনি আরো বলেন, বর্তমান মালয়েশিয়া  এসে প্রবাসী বাংলাদেশীদের বেকারত্ব বেরেছে তিনি বলেন সকল প্রবাসীদের কর্মসংস্থান নিশ্চিত করা যাতে তারা নিজ দেশে ফিরে গিয়েও তাদের আয়ের পথ যাতে বন্ধ না হয়।

সম্মাননা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালায়েশিয়া বিভিন্ন প্রদেশের উপদেষ্টাবৃন্দ  নাজরুল ইসলাম, আনোয়ার শিকদার, এরশাদ উল্লাহ, সুমন মিয়া, নুর আলাম, মিজানুর রহমান, মো. কাইয়ুম ও মাসুম আহমেদ, মনির উজ্জান, আনোয়ার হোসেন, জাহিদ হাসান, সজিব শেখসহ এসময় আরো প্রায় শতাধিক প্রবাসী অনুষ্ঠানে অংশ গ্রহন করেন।

এইচআর
 

Link copied!