Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

শাকিব-মাহফুজকেই এগিয়ে রাখলেন বুবলী

আকাশ নিবির

আকাশ নিবির

ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০২:২২ পিএম


শাকিব-মাহফুজকেই এগিয়ে রাখলেন বুবলী

ক্যারিয়ারে ২৩টির বেশি চলচ্চিত্রে কাজ করতে দেখা গেছে চিত্রনায়িকা বুবলীকে। শাকিব খানের হাত ধরে প্রায় ১০ বছরের বেশি রাজত্ব করেছেন এ নায়িকা। সিনেমা ক্যারিয়ারের পাশাপাশি গোপনে সংসার জীবনও গড়ে তুলেছিলেন তিনি। এছাড়াও তাদের কোলে একটি ছেলেসন্তানও রয়েছে। শাকিব খানের বাইরেও নায়ক নিরবের হাত ধরে নতুন চলচ্চিত্রে অভিষেকে তিনি দেখিয়েছেন দারুণ চমক। মুক্তির অপেক্ষায় রয়েছে ডজনখানিকের বেশি চলচ্চিত্র। 

তবে প্রথমবার টিভি মিডিয়ার নন্দিত জনপ্রিয় অভিনেতার মাহফুজ আহমেদের সাথে অভিনয় করেও বেশ প্রশংসা কুড়িয়েছেন নায়িকা বুবলী। ছবির নাম 'প্রহেলিকা'। ছবিটি নির্মাণ করেছেন পরিচালক চয়নিকা চৌধুরী। সিনেমাটির নির্মাণকাজ শেষ হয়ে মুক্তির জন্য প্রস্তুতি চলছে। চলতি বছরই ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। এ নিয়ে গতকাল ঢাকা ক্লাবে এক সংবাদ সম্মেলন করেন এ পরিচালক, নায়ক এবং নায়িকা বুবলী।

সংবাদ সম্মেলনে চিত্রনায়িকা শবনম বুবলী বলেন, মাহফুজ ভাই আমার সহশিল্পী হবেন- এটা শুনেই কাজটি করার জন্য রাজি হয়ে যাই। তবে একটু ভয়ও ছিল। তিনি খুবই যত্ন নিয়ে কাজ করেন। আমার কাজ পছন্দ হবে কি না, এসব নিয়ে ভয় লাগছিল। তবে শুটিংয়ে গিয়ে দেখলাম, ভাইয়া অনেক সহজ একজন মানুষ। খুব দ্রুতই সহশিল্পীর ভেতরকার জড়তা কাটিয়ে দিতে পারেন।

দীর্ঘদিন যদিও শাকিব খানের কাজের অভিজ্ঞতা রয়েছে এই নায়িকার। অন্যদিকে টিভি মিডিয়ার জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদের সাথে নতুন জুটি বেঁধে কাজ করার অভিজ্ঞতা। 

একদিকে শাকিব খান, অন্যদিকে মাহফুজ আহমেদ- কাকে এগিয়ে রাখবেন? এমন প্রশ্নের জবাবে বুবলী আমার সংবাদকে বলেন, আমি দুজনকেই এগিয়ে রাখব। বাংলাদেশের চলচ্চিত্রে শাকিব খান নিঃসন্দেহে শক্তিশালী ও জনপ্রিয় অভিনেতা। পাশাপাশি মাহফুজ আহমেদকে চেনেন না- এমন কেউ নেই। তাছাড়া মাহফুজ ভাই খুব হেল্পফুল।

এছাড়াও বুবলী বলেন, চয়নিকা দিদির নির্দেশনায় আমরা খুব আনন্দ নিয়ে কাজ করেছি। দর্শক হলে গিয়ে ছবিটি দেখলে আরও বেশি আনন্দ পাবেন। কারণ, এতে দারুণ একটি গল্প আছে।

বুবলীকে নিয়ে মাহফুজ আহমেদ বলেন, বুবলী মহাপ্রতিষ্ঠিত নায়িকা। আমার সঙ্গে আরও ছিলেন সেতু আজাদ, রাশেদ মামুন অপু, নাসির উদ্দিন খানের মতো অভিনেতারা। যারা এখন ওটিটি মাত করছে। আমার ভয়ের কারণ ছিল, ওদের সঙ্গে পাল্লা দিতে পারব কি না। কারণ, এটা তো সত্যি, লম্বা সময় আমি ক্যামেরার বাইরে।

একাধিকবার মিটিং ও চিত্রনাট্য পড়ার পর এই সিনেমায় যুক্ত হওয়া। সবকিছু মিলিয়ে এতে অভিনয়ের জন্য অভিনেতা মাহফুজ আহমেদ নিজেকে বাধ্য করেছেন। আমি শুটিং শেষ করার পরদিন দেশের বাইরে চলে যাই। কারণ, আমি মনা রোগে আক্রান্ত হয়েছিলাম। সেটি থেকে বের হতেই দেশ ছাড়ি। আশা করছি সিনেমাটি মুক্তির পর সেটা আপনারাও অনুভব করবেন- জানান এ অভিনেতা।

এদিকে অনুষ্ঠানে প্রকাশিত 'প্রহেলিকা' সিনেমার গানের শিরোনাম 'মেঘের নৌকা'। আসিফ ইকবালের কথায় এটি গেয়েছেন ইমরান ও কোনাল। আর পর্দায় সেই গানে ঠোঁট মিলিয়েছেন মাহফুজ আহমেদ ও
শবনম বুবলী। সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পান্থ শাহরিয়ার।

Link copied!