Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

বিএসএমএমইউ স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট মিলবে অনলাইনে

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৬, ২০২২, ১২:৪৭ পিএম


বিএসএমএমইউ স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট মিলবে অনলাইনে

প্রথমবারের মতো স্বাস্থ্য পরীক্ষার ফল অনলাইনে দেওয়ার উদ্যোগ নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। মঙ্গলবার (২৫ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রোগ নির্ণয়ের পর পরীক্ষার রিপোর্ট এখন থেকে অনলাইনে পাবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সেবা নিতে আসা রোগীরা।

বুধবার (২৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের বায়ো কেমেস্ট্রি ও মলিকুলার বায়োলজি বিভাগে এ অনলাইন সেবা শুরু হয়েছে। এ সেবার উদ্বোধন করেন বিএসএমএমইউ উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, দুই থেকে আড়াই হাজার রোগী রক্ত পরীক্ষা জন্য এ বিশ্ববিদ্যালয়ে আসেন। পরীক্ষার পর রিপোর্ট নিতে আসতে ভোগান্তিতে পড়তে হয়। 

এ ভোগান্তি দূর করার জন্য অনলাইনে রক্ত পরীক্ষার রিপোর্ট দেওয়া হচ্ছে। এটি ডিজিটাল বাংলাদেশ গড়ার যে উদ্যোগ, তারই খণ্ড খণ্ড অংশ।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে বলা হয়, পর্যায়ক্রমে সব ডিপার্টমেন্টে স্বাস্থ্য পরীক্ষার জন্য ডিজিটাল ব্যবস্থা চালু হবে। 

শুধু বায়ো কেমেস্ট্রি বিভাগে ডিজিটাল পদ্ধতিতে রিপোর্ট প্রদান করার কারণে দৈনিক ১৪ লাখ টাকা সাশ্রয় হবে রোগীদের। এ ছাড়া রোগীদের সময় বাঁচবে আর রিপোর্ট নিতে আসার জন্য কষ্টও দূর হবে। 

টিএইচ

Link copied!