Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

সারাদেশে ডেঙ্গুতে আরও ১১ মৃত্যু, হাসপাতালে ২৫৯৬ রোগী

সাহিদুল ইসলাম ভূঁইয়া

অক্টোবর ২, ২০২৩, ০৭:৫২ পিএম


সারাদেশে ডেঙ্গুতে আরও ১১ মৃত্যু, হাসপাতালে ২৫৯৬ রোগী

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১১ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশে ডেঙ্গুতে মৃত্যু বেড়ে দাঁড়ালো ১ হাজার ১৭ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৫৯৬ জন। সোমবার (২ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৫৯৬ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৬০৭ জন ও ঢাকার বাইরের এক হাজার ৯৮৯ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১ জনের মধ্যে ঢাকার বাসিন্দা সাতজন ও ঢাকার বাইরের চারজন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ আট হাজার ৮৮৪ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৮৪ হাজার ৪৫৮ জন। ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন এক লাখ ২৪ হাজার ৪২৬ জন।

বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৯ হাজার ২৮৩ জন ডেঙ্গুরোগী। তাদের মধ্যে ঢাকায় তিন হাজার ১২০ জন এবং ঢাকার বাইরে ছয় হাজার ১৬৩ জন।

একই সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন এক লাখ ৯৮ হাজার ৫৮৪ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৮০ হাজার ৬৮৩ জন এবং ঢাকার বাইরের এক লাখ ১৭ হাজার ৯০১ জন।

উল্লেখ্য, গত বছর দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃত্যুর (২৮১ জন) রেকর্ড হয়েছিল। চলতি বছর অনেক আগে সেই রেকর্ড ছাড়িয়ে গেছে। এ ছাড়া ২০১৯ সালে মৃত্যু হয়েছিল ১৭৯ জনের। ২০২০ সালে ৭ জন ও ২০২১ সালে ডেঙ্গুতে মৃত্যু হয় ১০৫ জনের।

এআরএস

Link copied!