Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

রাজধানীতে অনুমোদনহীন ৬ হাসপাতাল–ডায়াগনস্টিক সিলগালা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ০৯:০৪ পিএম


রাজধানীতে অনুমোদনহীন ৬ হাসপাতাল–ডায়াগনস্টিক সিলগালা

রাজধানীতে অনুমোদনহীন ৬টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া, অনিয়মের অভিযোগে আংশিক সেবা বন্ধ করা হয়েছে ১২টি প্রতিষ্ঠানের।

ডায়গনস্টিক সেন্টার ও ক্লিনিকের লাইসেন্স প্রবেশপথে টানানো, তথ্য কর্মকর্তা নিয়োগ ও লেবার রুম প্রটোকল বাধ্যতামূলক করাসহ ১০টি নির্দেশনা বাস্তবায়নে মঙ্গলবার অভিযান চালায় স্বাস্থ্য অধিদপ্তর।

অভিযানের প্রথম দিন রামপুরা-বনশ্রী ও মিরপুর অঞ্চলে মাঠ পর্যায়ে তদারকি করে অধিদপ্তরের দুটি টিম। নির্দেশনা ঠিকমতো মানা হচ্ছে কিনা এবং নিবন্ধন ছাড়া কোনো প্রতিষ্ঠান চলছে কিনা সে বিষয়টি তদারকি করেন তারা।

এদিন মিরপুর ও বনশ্রীর বেশ কিছু প্রতিষ্ঠানে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। মাঠপর্যায়ে প্রথম দিনে দুটি টিম কাজ করলেও আগামী বুধবার কাজ করবে অধিদপ্তরের ৬টি টিম।

স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন, নির্দেশনা না মানলে প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে। এ অভিযান চলমান থাকবে বলেও জানান তারা।

স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. আহসানুল হক বলেন, ‘সবগুলোতেই আমরা কিছু কিছু করে অনিয়ম বা ব্যতয় পেয়েছি, যেগুলো অনভিপ্রেত। তাদেরকে আমরা কারণ দর্শানোর নোটিশ দেবো এবং পরবর্তীতে আবারও এগুলো ভিজিট করে দেখব যে কারেকশন করা হয়েছে কিনা।’ 

আরএস

Link copied!