Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

রাষ্ট্রীয় চ্যানেল দখল, লুঙ্গি পরে সংবাদ পাঠ করলো বিক্ষোভকারীরা

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই ১৩, ২০২২, ০৭:২৫ পিএম


রাষ্ট্রীয় চ্যানেল দখল, লুঙ্গি পরে সংবাদ পাঠ করলো বিক্ষোভকারীরা

প্রেসিডেন্টের বাসভবনের পর প্রধানমন্ত্রীর বাসভবনও দখল করেছে বিক্ষোভকারীরা। এবার রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলের দখল নিয়ে খবর পড়তে দেখা গেল বিক্ষোভকারীদের।

এ সময় একজনের পরনে ছিল লুঙ্গি। যদিও পরে দখলে যাওয়া টেলিভিশনের সম্প্রচার বন্ধ করে দেয়া হয়।

বুধবার (১৩ জুলাই) শ্রীলঙ্কা রূপবাহিনী কর্পোরেশনের (এসএলআরসি) নিয়ন্ত্রণ নেয় তারা। এরপর দুই বিক্ষোভকারী খবর পড়েন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের

খবরে বলা হয়েছে, সরকারি টিভি চ্যানেলের কার্যালয়ে দুই আন্দোলনকারী প্রবেশ করলে টিভির উপস্থাপক ও অন্যান্য কলাকুশলীরা সরে যান। এরপর সেখানে ব্রেকিং নিউজ পড়েন ওই দুই বিক্ষোভকারী।

তারা বলেন,  এখন থেকে চ্যানেলে অন্য কিছু দেখানো হবে না। শুধু সংবাদ ও প্রতিবাদের ছবি দেখানো হবে। এই লড়াই শেষ না হওয়া পর্যন্ত শ্রীলঙ্কা রূপবাহিনী কর্পোরেশন শুধু প্রতিবাদের খবরই দেখাবে। এরপরই সম্প্রচার বন্ধ হয়ে যায়। 

বিবিসির খবরে বলা হয়েছে, রূপবাহিনী চ্যানেলের পর আরও একটি রাষ্ট্রীয় টিভি চ্যানেলে সম্প্রচার বন্ধ করে দেয়া হয়েছে। বিক্ষোভকারীরা টিভি ভবন ঘেরাও করার পর ইন্ডিপেনডেন্ট টেলিভিশন নেটওয়ার্ক তথা আইটিএনের সম্প্রচার বন্ধ করে দেয়া হয়।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের পলায়নের পর ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্বগ্রহণ করেছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। এরপরই তিনি দেশজুড়ে জরুরি অবস্থা জারি করেন। এছাড়া ওয়েস্টার্ন প্রভিন্সে কারফিউ জারি করেছেন তিনি। 


আমারসংবাদ/টিএইচ

Link copied!