Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

পশ্চিম তীরে ইসরাইলি বাহিনীর হামলায় অন্তত ২ ফিলিস্তিনি শহীদ

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই ২৪, ২০২২, ০৯:১৩ পিএম


পশ্চিম তীরে ইসরাইলি বাহিনীর হামলায় অন্তত ২ ফিলিস্তিনি শহীদ

ফিলিস্তিনের পশ্চিম তীরে নাবলুস শহরে দখলদার ইহুদিবাদী ইসরাইলি বাহিনীর হামলায় অন্তত দুই ফিলিস্তিনি শহীদ এবং ১২ জন আহত হয়েছেন। (২৪ জুলাই) সকালের দিকে এই ঘটনা ঘটে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটির তথ্য অনুযায়ী, শহীদ দুই ফিলিস্তিনি নাবলুস শহরের রাফিজিয়া হাসপাতালে মারা যান। আহতরা এই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এবং এর মধ্যে গুলিবিদ্ধ একজনের অবস্থা আশঙ্কাজনক।

ফিলিস্তিনের বার্তা সংস্থা মা'ন জানিয়েছে, নিহতদের একজন হচ্ছেন আবুদ সোব এবং অন্যজন হচ্ছেন মোহাম্মদ আল-আজিজি। গুলিবিদ্ধ অবস্থায় এই দুই তরুণকে নাবলুস শহরের রাফিজিয়া হাসপাতালে ভর্তি করার পর তারা মারা যান।

গণমাধ্যমের খবর অনুযায়ী, ইহুদিবাদী সেনারা চারদিক থেকে নাবলুস শহরের আল-ইয়াসমিনা এলাকাটি ঘিরে ফেলে হামলা শুরু করলে সেখানে ফিলিস্তিনিদের সঙ্গে সংঘর্ষ বাধে। এ সময় ইহুদীবাদী বাহিনী বিভিন্ন ভবনের ওপর বেশ কয়েকজন স্নাইপার মোতায়েন করে যারা সেখান থেকে গুলি চালায় এবং রকেট চালিত গ্রেনেড নিক্ষেপ করে।

তবে ফিলিস্তিনিরাও প্রচণ্ড প্রতিরোধ গড়ে তোলে এবং তিন ঘন্টা সংঘর্ষের পর ইজরাইলি বাহিনী সেখান থেকে ফিরে যেতে বাধ্য হয়। সংঘর্ষের সময় ফিলিস্তিনের হাসপাতাল কর্মীরা এবং অ্যাম্বুলেন্সগুলো স্থানীয় লোকজনের সেবা দিতে এগিয়ে আসে। দুই তরুণের হত্যাকাণ্ডের পর ফিলিস্তিনি কর্তৃপক্ষ নাবলুস শহরে একদিনের জাতীয় শোক ঘোষণা করেছে। সূত্র: পার্সটুডে

এবি

Link copied!