Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ইসরাইলি হামলার প্রতিবাদে রকেট ছুড়ছে ফিলিস্তিনিরা

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ২৭, ২০২৩, ০৫:১৯ পিএম


ইসরাইলি হামলার প্রতিবাদে রকেট ছুড়ছে ফিলিস্তিনিরা

দুই দশক ধরে ইসরাইলি বাহিনীর একক অভিযানে অধিকৃত পশ্চিমতীরে একদিনে সবচেয়ে বেশি ফিলিস্তিনি নিহতের ঘটনা ঘটেছে বৃহস্পতিবার। জেনিনে ইসরাইলি বাহিনীর হাতে একদিনে ৯ জনের মৃত্যুর ঘটনায় ক্ষোভে ফুঁসছেন সাধারণ ফিলিস্তিনিরা।

শুক্রবার (২৭ জানুয়ারি) এরই পরিপ্রেক্ষিতে গাজা উপত্যকা থেকে রকেট ছুড়েছেন ফিলিস্তিনিরা। আয়রন ডোমের সাহায্যে তা প্রতিহত করার কথা জানিয়েছে ইসরাইলি বাহিনী।

নিহতদের লাশ নিয়ে শোক মিছিল করেছেন ফিলিস্তিনিরা। এ সময় ইসরাইলবিরোধী স্লোগানে মুখর হয়ে ওঠে চারপাশ। স্বজনদের আহাজারিতে ভারি হয়ে ওঠে পরিবেশ। ইসরাইলের কট্টর ডানপন্থি নতুন সরকার ফিলিস্তিনিদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার কয়েক সপ্তাহের মধ্যেই এক অভিযানে এমন হতাহতের ঘটনা ঘটল।

এ ঘটনায় ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন। আব্বাস বলেন, ‘আমাদের জনগণের ওপর আগ্রাসনের কারণে এবং নিরাপত্তাসহ স্বাক্ষরিত চুক্তিগুলো লঙ্ঘন করায় আমরা মনে করি, ইসরাইলি দখলদার সরকারের সঙ্গে নিরাপত্তা সমন্বয় এখন আর বিদ্যমান নেই৷ আমরা ফিলিস্তিনি সন্তানদের সম্মানজনক অবস্থানের জন্য এবং আমাদের জনগণের স্বার্থরক্ষার জন্য স্যালুট জানাই। বসতি স্থাপনকারী সন্ত্রাসবাদ এবং দখলদার বাহিনীর বিরুদ্ধে আমাদের জনগণকে আরও কিছু করার আহ্বান জানাই।’

এবি

Link copied!