Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

আয়রন ডোম ইস্যু

ইসরায়েলকে রাশিয়ার হুঁশিয়ারি

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ২, ২০২৩, ১২:৫৭ পিএম


ইসরায়েলকে রাশিয়ার হুঁশিয়ারি

ইউক্রেনে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম পাঠাতে চান ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইসরায়েলের এমন উদ্যোগে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে মস্কো।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, যারা এ মুহূর্তে অস্ত্র পাঠানোর পরিকল্পনা করছে তারা মূলত যুদ্ধের বিস্তার ঘটাতে চাইছে বলে ধরে নেওয়া যায়। 

মঙ্গলবার মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন-কে দেওয়া সাক্ষাৎকারে নেতানিয়াহু বলেন, ইউক্রেনের কাছে আয়রন ডোম পাঠানোর বিষয়টি তিনি উড়িয়ে দিচ্ছেন না। 

নেতানিয়াহুর এই বক্তব্যের জবাবে মারিয়া জাখরোভা বলেন, যেসব দেশ ইউক্রেনকে অস্ত্র সরবরাহ করছে তাদেরকে বুঝতে হবে যে, রাশিয়ার সেনাদের দিকে তাক করা সমস্ত অস্ত্র আমরা বৈধ লক্ষ্যবস্তু হিসেবে গণ্য করব। নতুন যে অস্ত্রই দেওয়া হোক না কেন তা যুদ্ধের বিস্তার ঘটাবে এবং সংকট বাড়িয়ে তুলবে। এ বিষয়টি সম্পর্কে সবাইকে সচেতন থাকতে হবে।

নেতানিয়াহু আয়রন ডোম দেওয়া প্রসঙ্গে যে বক্তব্য দিয়েছেন তা সিএনএন তাদের ভিডিও বিভাগে আপলোড করেনি, আবার লিখিত সাক্ষাৎকারে এই অংশ রাখা হয়নি। বরং সিএনএন নেতানিয়াহুকে চলমান সংকটের মধ্যস্থতাকারী হিসেবে তুলে ধরতে চেয়েছে। রাশিয়া টুডে এই খবর দিয়েছে। 
সূত্র: রাশিয়া টুডে

কেএস 

Link copied!