Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

সংঘর্ষ করতে এসে সামরিক যান রেখে পালিয়েছে ইসরায়েলি সৈন্যরা

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৩, ২০২৩, ০৯:৩৩ এএম


সংঘর্ষ করতে এসে সামরিক যান রেখে পালিয়েছে ইসরায়েলি সৈন্যরা

অবরুদ্ধ গাজা উপত্যকার ভেতর প্রবেশ করা ইসরায়েলি সৈন্যদের উপর আকস্মিক হামলা চালানোর দাবি করেছে হামাস। সশস্ত্র এ গোষ্ঠীর সামরিক শাখা আল-কাসেম ব্রিগেডস জানিয়েছে, তারা ইসরায়েলিদের দুটি সামরিক বুলডোজার ও একটি ট্যাংক লক্ষ্য করে হামলা চালিয়েছে। এরপর সেখান থেকে সামরিক যান রেখে পালিয়ে যায় ইসরায়েলি সৈন্যরা।

রোববার (২২ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া একটি পোস্টে এ ব্যাপারে হামাস বলেছে, ‘ইহুদিবাদী বাহিনীর সেনারা গাজার খান ইউনিসে আল-কাসেম ব্রিগেডসের অতর্কিত হামলার মুখে পড়ে। এরপর সেখান থেকে সামরিক যান রেখে পায়ে হেঁটে সীমান্ত বেড়ার পূর্ব দিকে পালিয়ে যায় তারা।’

তবে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, গাজা উপত্যকার সীমান্তঘেঁষা কিসুফিম এলাকার কাছে অবস্থান নেওয়া তাদের সেনাদের লক্ষ্য করে শুধুমাত্র গুলি ছোড়া হয়েছে এবং যেখান থেকে হামলা চালানো হয়েছে সেখানে প্রতিরক্ষা বাহিনীর একটি ট্যাংক পাল্টা হামলা চালিয়েছে।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, হামলার ঘটনার সময় ইসরায়েলি সৈন্যরা গাজার ভেতর ছিল বলে নিশ্চিত করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী।

গত ৭ অক্টোবর ইসরায়েলের অবৈধ বসতি লক্ষ্য করে হামলা চালায় হামাস। ওই দিনের পর আজই প্রথমবারের মতো ইসরায়েলি সৈন্যদের সঙ্গে গাজার ভেতর হামাসের যোদ্ধাদের সরাসরি লড়াইয়ের ঘটনা ঘটেছে।

হামাসের সেই ভয়াবহ সামরিক হামলার পর গাজার ভেতর নিজ সৈন্যদের প্রবেশ করার তথ্য নিশ্চিত করেছিল ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী। গত ১৩ অক্টোবর তারা জানিয়েছিল, গাজায় ছোট আকারের অভিযান চালিয়েছে তারা।

এইচআর

Link copied!