Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

পাকিস্তানের নির্বাচন

ফলাফলের প্রতিবাদে মিছিল, গুলিতে আহত এনডিএম নেতা

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৯:৩৪ এএম


ফলাফলের প্রতিবাদে মিছিল, গুলিতে আহত এনডিএম নেতা
ছবি: ডন

পাকিস্তানের জাতীয় নির্বাচনে ঘোষিত ফলাফল প্রত্যাখ্যান করে মিছিলে নেমে গুলিতে আহত হয়েছেন ‘ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্টের’ (এনডিএম) দলীয় প্রধান মহসিন দাওয়ার মিরান শাহ।

এ ঘটনায় মহসিন ছাড়াও আরও বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

শনিবার উত্তর ওয়াজিরিস্তানে এই ঘটনা ঘটে। আহত এনডিএম নেতাকে ভর্তি হাসপাতালে করা হয়েছে।

এনডিএমের মুখপাত্র বুশরা গোহরের বরাতে এ খবর দিয়েছে ডন।

বুশরা জানান, মহসিনের শরীরে বেশকয়েকটি গুলি লেগেছে। নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে প্রতিবাদ করার সময় তাকে লক্ষ্য করে গুলি করা হয়। মহসিনের ওপর ‘কাপুরুষোচিত হামলার’ নিন্দা জানিয়ে এই ঘটনায় ইসিপিকে দায়ী করেছেন বুশরা।

এদিকে নির্বাচনের প্রাথমিক ফলাফল পরিবর্তনের অভিযোগ তুলেছেন কারান্তরীণ ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই ইনসাফ পার্টির চেয়ারম্যান চেয়ারম্যান গহর আলী খান।

রবিবার শান্তিপূর্ণভাবে প্রতিবাদে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন দলের চেয়ারম্যান গহর আলী খান।

নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন দাবি করে প্রেসিডেন্ট তাদেরকে সরকার গঠনের জন্য আমন্ত্রণ জানাবেন বলে জানিয়েছেন তিনি।

গহর আলী খান বলেন, ‘পিটিআইয়ের জন্য কোনো বাধা তৈরি করা ঠিক হবে না এবং যতটা দ্রুত সম্ভব ফল ঘোষণা করা উচিত। আইন অনুযায়ী চূড়ান্ত ফল ফরম–৪৫–এ পূরণ করে প্রকাশ করা হয়েছে। আমরা সব ফল পেয়েছি। আমরা ১৭০টি আসনে জয়লাভ করেছি।’

প্রসঙ্গত, পাকিস্তান নির্বাচন কমিশন (ইসিপি) জাতীয় নির্বাচনের ২৬৫টি আসনের মধ্যে ২৫৫টির ফল ঘোষণা করেছে। ইসিপি ঘোষিত ফলাফল অনুযায়ী স্বতন্ত্র প্রার্থীরা জিতেছে ১০০টি আসনে যাদের বেশিভাগই (৯৪) পিটিআই সমর্থিত। এছাড়া নওয়াজ শরীফের পিএমএল-এন ৭৩টি ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ৫৪টি আসনে জয় পেয়েছে।

ইএইচ

Link copied!