Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

বিচারপতি মানিকের ওপর হামলায় গ্রেপ্তার ৪

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৩, ২০২২, ০২:১০ পিএম


বিচারপতি মানিকের ওপর হামলায় গ্রেপ্তার ৪

সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা ও তার গাড়ি ভাঙচুরের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। 

এ ঘটনায় রাজধানীর পল্টন থানায় দায়েরকৃত মামলার তদন্ত মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হচ্ছে। হামলায় জড়িত সবাইকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসার কথা জানিয়েছে পুলিশ।

ডিএমপির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফেজ আক্তার বৃহস্পতিবার (৩ নভেম্বর) গ্রেপ্তারের বিষয়টি জানিয়ে বলেন, পল্টনে বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া মামলা ডিবিতে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, ওই মামলায় ইতোমধ্যে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হচ্ছে ডিবিকে। ওই ঘটনায় জড়িত সবাইকে দ্রুত আইনের আওতায় আনা হবে।

এ বিষয়ে শামসুদ্দিন চৌধুরী মানিক গণমাধ্যমকে বলেন, ‘হামলায় মাথায় আঘাত পেয়েছি। তারপর থেকে মাথায় প্রচুর ব্যথা করছে। ডাক্তাররা সবাই বলছিলেন এমআরআই করতে। তাই আমি ধানমন্ডির ল্যাব এইড হাসপাতালে ভর্তি হয়েছি।’

তিনি বলেন, ‘ডাক্তাররা অবজারভেশনে থাকতে বলেছেন। তাই হাসপাতালে ভর্তি হওয়া। এমআরআই করানোর প্রস্তুতি চলছে।’

এর আগে, বুধবার (০২ নভেম্বর) বিকেলে পল্টনে হামলার শিকার হন সাবেক বিচারপতি মানিক। মতিঝিল থেকে কারওয়ানবাজার যাওয়ার পথে পল্টনে বিএনপির মিছিল থেকে এ হামলা চালানো হয়।

এদিন রাতেই রাজধানীর পল্টন‌ থানায় মানিকের গানম্যান রফিকুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। বিএনপির মিছিল থেকে হামলা করা হয়েছে উল্লেখ করে মামলায় দলটির অজ্ঞাতপরিচয়ের ৪০-৫০ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

টিএইচ

Link copied!