Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

আদালতে ফখরুল, সিএমএম কোর্টে ব্যাপক নিরাপত্তা

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৮, ২০২২, ১০:৪১ এএম


আদালতে ফখরুল, সিএমএম কোর্টে ব্যাপক নিরাপত্তা

রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা নাশকতার দুই মামলায় হাজিরা দিতে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৬ নেতা। অন্য নেতারা হলেন: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল্লাহ আল নোমান ও মোয়াজ্জেম হোসেন আলাল।

সকাল থেকেই কোর্ট এলাকায় নিরাপত্তা ব্যাপক জোরদার করা হয়েছে। এছাড়া প্রবেশপথের ফটকে অবস্থান নিয়েছেন পুলিশ সদস্যরা।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল ৮টার দিকে তারা আদালতে হাজির হন। সকাল ১০টার দিকে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আসাদুজ্জামানের আদালতে যান বিএনপি নেতারা।

ফখরুলের আইনজীবী মেজবা বলেন, ২০১৯ সালের ডিসেম্বর মাসে শাহবাগ থানা এলাকায় নাশকতার অভিযোগের করা দুই মামলায় হাজিরা দিতে আদালতে উপস্থিত হয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২০১৯ সালে হাইকোর্টের সামনে বিএনপি-পুলিশ সংঘর্ষ হয়। এ সময় কয়েকটি মোটরসাইকেলে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় শাহবাগ থানায় বিএনপির ৭০ জনকে আসামি করে দুটি মামলা করে পুলিশ।

এদিকে নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের পর মধ্যরাতে রাজধানীর প্রবেশপথে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ভোর পর্যন্ত গাবতলীতে তল্লাশি চৌকিতে স্বাভাবিক সময়ের চেয়ে বাড়তি পুলিশ সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা যায়।

দেশের উত্তর ও দক্ষিণাঞ্চল থেকেও রাজধানীতে আসা দূরপাল্লার পরিবহনগুলো থামিয়ে তল্লাশি চালায় পুলিশ। যাত্রীদের সঙ্গে থাকা ব্যাগ পরীক্ষা করে দেখেন তারা। জানতে চাওয়া হয় যাত্রীদের নাম, ঠিকানা এবং ঢাকার আসার কারণও। বাদ যাননি বাসচালক ও হেলপাররাও।


ইএফ

Link copied!