Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

আজও জামিন হলো না ফখরুল-আব্বাসের

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১৫, ২০২২, ০৪:৫৬ পিএম


আজও জামিন হলো না ফখরুল-আব্বাসের

রাজধানীর পল্টন থানার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিএনপি নেতা মির্জা আব্বাসের পক্ষে তৃতীয় দফায় করা জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।  

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে গতকাল বুধবার (১৪ ডিসেম্বর) তাদের জামিন আবেদন করেছিলেন ফখরুল-আব্বাসের আইনজীবী। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত বৃহস্পতিবার জামিন শুনানির দিন ধার্য করেছিলেন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দলীয় প্রধান বেগম খালেদা জিয়ার মুক্তিসহ নানা দাবিতে গত ৮ অক্টোবর চট্টগ্রামের মাধ্যমে শুরু করে পর্যায়ক্রমে দেশের বিভাগীয় শহরগুলোয় গণসমাবেশ করে বিএনপি। পূর্বনির্ধারিত এই কর্মসূচির অংশ হিসেবে সবশেষ গত ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করে দলটি। তবে অন্য সমাবেশগুলো শান্তিপূর্ণভাবে শেষ হলেও ঢাকার কর্মসূচিকে ঘিরে বাধে বিপত্তি।

গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়। তবে এ মামলার এজাহারে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের নাম ছিল না।

ইএফ

Link copied!