Amar Sangbad
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪,

এবার অন্তর্বর্তীকালীন জামিন চাইলেন ফখরুল-আব্বাস

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২১, ২০২২, ১২:২৩ পিএম


এবার অন্তর্বর্তীকালীন জামিন চাইলেন ফখরুল-আব্বাস

রাজধানীর ঢাকায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের ওপর হামলায় উসকানি ও পরিকল্পনার অভিযোগে দায়ের করা মামলায় ফের জামিন আবেদন করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এবার অন্তর্বর্তীকালীন জামিন আবেদন করেছেন তারা।

বুধবার (২১ ডিসেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালতে আসামিদের পক্ষে এ জামিন আবেদন করেন-আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ।

তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামালায় তিনবার মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের জামিন নামঞ্জুর হওয়ায় এবার মহানগর দায়রা জজ আদালতে তাদের অন্তর্বর্তীকালীন জামিন আবেদন করেছি। এ বিষয়ে শুনানির জন্য বিকেল ৩টার সময় নির্ধারণ করেছেন আদালত।

গত ১৫ ডিসেম্বর মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসের জামিন নামঞ্জুর করেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত।

এর আগে গত ১২ ডিসেম্বর এ মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসসহ বিএনপির ২২৪ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করেছেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফিউদ্দিন।

জামিন নামঞ্জুর হওয়া উল্লেখযোগ্য আসামিরা হলেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক মো. আব্দুস ছালাম, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এনি, সাবেক এমপি মো. ফজলুল হক মিলন, যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন ও সাবেক এমপি সেলিম রেজা হাবিব।

উল্লেখ্য, ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন নিহত হন। এছাড়া অনেকে আহত হন। সংঘর্ষের ঘটনায় ৪৭৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা পরিচয়ে দেড় থেকে দুই হাজার বিএনপি নেতাকর্মীকে আসামি করে মামলা করা হয়। রাজধানীর পল্টন মডেল থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।  এরপর গত ৮ ডিসেম্বর রাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে রাজধানীর বাসা থেকে আটক করে পুলিশ। পরদিন ৯ ডিসেম্বর আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করলে আদালত মঞ্জুর করেন।

এআই

 

Link copied!