Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

অর্থ আত্মসাতের অভিযোগ

ডকইয়ার্ড এমডির বিরুদ্ধে তদন্তের নির্দেশ

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ৮, ২০২৩, ০৩:০২ পিএম


ডকইয়ার্ড এমডির বিরুদ্ধে তদন্তের নির্দেশ

প্রায় সাড়ে ১২ শ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান এফএমসি ডকইয়ার্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. ইয়াসিন চৌধুরীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ), পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও দুর্নীতি দমন কমিশনকে (দুদক) এ নির্দেশ দেয়।

এ বিষয়ে আগামী ৯ মার্চের মধ্যে বিএফআইইউ, সিআইডি, দুদকসহ সংশ্লিষ্টদের তদন্ত করে ব্যবস্থা গ্রহণ ও প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এছাড়া জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কর্তৃপক্ষের ব্যর্থতা কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। বিএফআইইউ, সিআইডি, দুদককে আগামী দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে, গত ৪ জানুয়ারি একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ব্যাংক ও বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রায় দেড় হাজার কোটি টাকা হাতিয়ে বিদেশে পাড়ি জমিয়েছেন ইয়াসিন চৌধুরী।

প্রতিবেদনে আরও বলা হয়, প্রতারণার অভিযোগে চট্টগ্রামে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। আদালতের গ্রেপ্তারি পরোয়ানা থাকলেও তিনি দুবাইয়ে বিলাসী জীবন কাটাচ্ছেন।

টিএম

Link copied!