Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নওগাঁয় মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতার যাবজ্জীবন

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ প্রতিনিধি

নভেম্বর ৩০, ২০২৩, ০৪:১১ পিএম


নওগাঁয় মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতার যাবজ্জীবন

মেয়েকে ধর্ষণের অভিযোগে নওগাঁ পোরশায় পিতাকে (৪১) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিনমাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এ রায় দেন নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৫ ডিসেম্বর পোরশা উপজেলার পোরশা গ্রামের গেনা হুজুরের বাড়ি থেকে মেয়েকে নিজ বাড়িতে নিয়ে আসার সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গণেশপুর গ্রামের কাঁচা রাস্তার পাশে থাকা বাগানে নিয়ে ধর্ষণ করে বাবা।

মেয়ে বাড়ি এসে তার মাকে এ ঘটনা বললে তিনি পোরশা থানায় একটি মামলা করেন। তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা করেন। এরপর ২০২২ সালে ১৯ মে মামলাটির সাক্ষ্যগ্রহণ শুরু হয়ে চলতি বছরের ১৪ নভেম্বর ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সমাপ্ত করা হয়। মঙ্গলবার উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ রাখা হয়।

আজ (বৃহস্পতিবার) নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার জনাকীর্ণ আদালতে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে তিনমাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামি উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষের বিশেষ কৌশলী মকবুল হোসেন  রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট।

এআরএস

Link copied!