Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

যে ৫ চরিত্রের মানুষ থেকে দূরে থাকতে হবে

সাহিদুল ইসলাম ভূঁইয়া

আগস্ট ১০, ২০২২, ০৪:২২ পিএম


যে ৫ চরিত্রের মানুষ থেকে দূরে থাকতে হবে

মানুষ সামাজিক জীব, সকলের সহযোগীতা নিয়েই বেচেঁ থাকতে হয় একজন মানুষকে । নানা প্রয়োজনে অপরের  সাহায্য নিয়েই চলতে হয় সবাইকে। আর প্রয়োজনের তাগিতে প্রতিনিয়ত পরিচয় হতে শত শত মানুষের সাথে। এমন অনেক মানুষই আছে যাদের দেখে মনে হয় কাছের বন্ধু মুলত তারা তা নয়, আপনার ক্ষতি করার সুযোগের অপেক্ষায় দিন গুনতে থাকে। তাই জীবনে ৫ চরিত্রের মানুষকে কখনোই আপন ভাববেন না।

 

নাটকীয় চরিত্র

আপনার জীবনে এমন অনেক মানুষই আছে যারা নাটকীয়তা করতে পছন্দ করেন। যদি এমন কোনো ঘটনা নাও ঘটে তাও তারা ঘটনার আবিষ্কার ঘটায়।যাতে আপনাকে পেতে চরম বেগ। বিপদ ডেকে আনে প্রতিনিয়ত। আপনিও যদি এসকল মানুষের সাথে তাল মেলান তাহলে নিজের জীবনটাও এলোমেলো হবে। তাই এধরণের মানুষের নাটকীয়তা দূরে থাকুন।

 

আত্মকেন্দ্রিক
এমন কতিপয় মানুষ আছেন যারা স্বার্থের জন্য আপনার জীবনে ধন্ধা দিয়ে থাকে। আত্মকেন্দ্রিক চিন্তা চেতনা ছাড়া তারা কিছুই বুঝেনা। আমার,আমার শুধু আমার প্রয়োজন এটায় তাদের স্লোগান। আত্মকেন্দ্রিক চিন্তা এত বেশি যে শুধু নিজের প্রয়োজনীয়তার দিকেই দৃষ্টি।


অসামাজিক

এমন অনেক মানুষ আছে যারা প্রচণ্ড রকম অসামাজিক। সমাজে মানুষের সঙ্গে কীভাবে মিশতে হয় তা তারা জানেই না। তারা সব সময় অন্যকে ছোট করে, নিয়ন্ত্রণ করে নিজেকে বড় দেখাতে চায়। কিন্তু এসব করতে গিয়ে তারা আরও বেশি নিন্দিত হয়। আপনার জীবনে এমন মানুষ থাকলে জীবনটা নষ্ট হবে সহজেই।

 

অসন্তুষ্ট

এমন মানুষ রয়েছে যারা জীবনের কোনোকিছু নিয়েই সন্তুষ্ট নয়। নিজের যতকিছুই থাকুক না কেন, সারাক্ষণ অন্যেরটা দেখে মন খারাপ করাই তাদের অভ্যাস। তারা সব সময় নিরাপত্তার অভাব এবং হীনমন্যতায় ভোগে। সবকিছুতে অসন্তুষ্টি তাদের আরও বেশি বিমর্ষ করে তোলে। তারা খুশি হতে জানে না। এমন মানুষের সঙ্গে মিশলে আপনার জীবনেও তার প্রভাব পড়বে।

 

অসুখী

কিছু মানুষ নিজের জীবন নিয়ে কখনোই সুখী হয় না। কিছু সমস্যা সারাক্ষণ তাদের মস্তিষ্কে দানা বেঁধে থাকে। যে কারণে তারা অন্যের ভালো সহ্য করতে পারে না। তারা এই ভালো তো এই মন্দ ব্যবহার করে। আপনার সামনে ভালো ভালো কথা বললেও পরক্ষণেই তারা আবার অন্যের কাছে আপনার নিন্দা করতে থাকে। এমন মানুষকে জীবনে জায়গা দেবেন না।

 

আমারসংবাদ/আরইউ

Link copied!