Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

এক ঘণ্টা বাড়তে পারে অফিস সময়

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৯:৩৮ এএম


এক ঘণ্টা বাড়তে পারে অফিস সময়

বৈশ্বিক সংকটে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের গত ২৪ আগস্ট থেকে সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস সময় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছিল। এবার সেই সময় এক ঘণ্টা বাড়াতে পারে সরকার।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিদ্যুতের চাহিদা কিছুটা কমে যাওয়ার পাশাপাশি শীতকে সামনে রেখে অক্টোবর থেকে অফিসের সময়সূচি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করা হতে পারে। মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত একটি প্রস্তাবনা তৈরি করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠাতে পারে।

সম্প্রতি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছিলেন, পরবর্তী প্রজ্ঞাপন না দেওয়া পর্যন্ত বর্তমান সময়সূচিতেই অফিস চলবে। পরে অফিস সময় অ্যাডজাস্ট করতে পারবো।

উল্লেখ্য, বৈশ্বিক জ্বালানি সংকটের কারণে তেলের দাম বৃদ্ধি এবং কৃচ্ছতা সাধনের নানা উদ্যোগের মধ্যে চলতি বছরের ২৪ আগস্ট সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নির্ধারণ করে সরকার।

একইসঙ্গে সব তফশিলি ব্যাংকে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত লেনদেনের সময় নির্ধারণ করে দেওয়া হয়। দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

কেএস

Link copied!