Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে বাণিজ্য সম্প্রসারণের আহ্বান সৌদির বাণিজ্যমন্ত্রীর

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১৩, ২০২২, ০৬:৩৯ পিএম


যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে বাণিজ্য সম্প্রসারণের আহ্বান সৌদির বাণিজ্যমন্ত্রীর

তথ্যপ্রযুক্তি ও ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে বাণিজ্য সম্প্রসারণের আহ্বান জানিয়েছেন সৌদির বাণিজ্যমন্ত্রী ড. মাজিদ বিন আব্দুল্লাহ আল-কাসাবি। পাশাপাশি বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা ও বাণিজ্য সক্ষমতার বিষয়ে আন্তর্জাতিকভাবে প্রচার-প্রসারেও গুরুত্বারোপ করেছেন তিনি।

সৌদি মন্ত্রী বুধবার (১২ অক্টোবর) রিয়াদে তার কার্যালয়ে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে এসব বিষয়ে গুরুত্বারোপ করেন।

মহামারি কাটিয়ে উঠে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন অগ্রযাত্রার প্রশংসা করে ড. মাজিদ বিন আব্দুল্লাহ জানান, এটা বাংলাদেশের সক্ষমতার বহিঃপ্রকাশ।

ভ্রাতৃপ্রতিম বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে চমৎকার সম্পর্ক বিদ্যমান রয়েছে উল্লেখ করে তিনি এ সম্পর্ককে নতুন মাত্রায় নিয়ে যাওয়ার জন্য দু’দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক সুদৃঢ় করার আহ্বান জানান। পাশাপাশি এ বিষয়ে সৌদি আরবের পক্ষ থেকে সব সহযোগিতার আশ্বাসও দেন ড. মাজিদ।

২০১৯ সালে নিজের বাংলাদেশ সফরের উল্লেখ করে ড. মাজিদ জানান, তার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক দীর্ঘদিনের। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে অদূর ভবিষ্যতে পৃথিবীতে বাংলাদেশকে একটি শক্তিশালী অর্থনৈতিক শক্তি হিসেবে দেখার আশাবাদ ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত ড. জাবেদ পাটোয়ারী ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে দু’দেশের মধ্যে নেওয়া সাম্প্রতিক উদ্যোগের বিষয়ে মন্ত্রীকে অবহিত করেন। তিনি এ মাসের শেষে দুদেশের মধ্যে অনুষ্ঠেয় ১৪তম যৌথ কমিশন সভার বিষয়েও অবহিত করেন মন্ত্রীকে।

দুটি ভ্রাতৃপ্রতিম দেশের মধ্যে বিদ্যমান চমৎকার সম্পর্কের নতুন মাত্রা হিসেবে দ্বি-পাক্ষিক কার্যকর বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধির বিষয়ে পারস্পারিক সহায়তার আশ্বাস ব্যক্ত করে বৈঠকের সমাপ্তি হয়।

সভায় রাষ্ট্রদূতের সঙ্গে দূতাবাসের মিশন উপ-প্রধান মো আবুল হাসান মৃধা এবং ইকোনমিক কাউন্সেলর মুর্তুজা জুলকার নাঈন নোমান উপস্থিত ছিলেন।

এবি

Link copied!