Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪,

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাত: ৩০ জায়গায় গাছ পড়ে রাস্তা বন্ধ

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৪, ২০২২, ১১:৪৬ পিএম


ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাত: ৩০ জায়গায় গাছ পড়ে রাস্তা বন্ধ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সারাদেশে বাতাসের গতি বেড়েছে। হচ্ছে প্রচুর বৃষ্টিপাত। ঢাকার ১৩টি স্থানসহ সারাদেশের ৩০টি স্থানে গাছ পড়ে যান চলাচলে বিঘ্ন ঘটছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস।

সোমবার (২৪ অক্টোবর) রাতে ফায়ার সার্ভিস জানায়, ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সতর্ক আছে। উপকূলীয় এলাকার ফায়ার স্টেশনগুলো স্ট্যান্ডবাই ডিউটি দেওয়া হয়েছে। খোলা হয়েছে ‘ঘূর্ণিঝড় সিত্রাং মনিটরিং সেল।’

এখন পর্যন্ত ঢাকা সিটি করপোরেশন এলাকায় ১৩টি স্থানসহ সারাদেশে প্রায় ৩০টি স্থানে ঝড়ে ভেঙে পড়া গাছ ফায়ার সার্ভিসের সদস্যরা অপসারণ করছেন। বরিশাল সদর ফায়ার স্টেশন এক জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘূর্ণিঝড় সংক্রান্ত সাহায্যের জন্য মনিটরিং সেলের নম্বরগুলোয় যে কোনো সময় ফোন করা যাবে। হটলাইন : ১৬১৬৩, টেলিফোন : ০২-২২৩৩৫৫৫৫৫, মোবাইল : ০১৭৩০-৩৩৬৬৯৯। এছাড়া নেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষসহ সব বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের নিয়মিত ফোন নম্বরগুলোও সচল আছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সোমবার সন্ধ্যার পর খেপুপাড়া, ভোলা, বরিশাল উপকূলের অগ্রভাগে সিত্রাং আঘাত হেনেছে। ভোরের মধ্যেই বাংলাদেশ উপকূল অতিক্রম করবে।

ইএফ

Link copied!