Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে বিজয় দিবস উদযাপন

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১৬, ২০২২, ১০:৫৫ পিএম


নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে বিজয় দিবস উদযাপন

শুক্রবার (১৬ ডিসেম্বর) যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২২ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে উদযাপন করা হয়েছে। এদিন প্রত্যুষে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

এরপর অধিদপ্তরের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন অধিদপ্তরের মহাপরিচালক রাশেদা আকতার, পরিচালকবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারীরা।

দিনটি উপলক্ষে অধিদপ্তরের অডিটোরিয়ামে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনায় অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ বক্তব্য রাখেন। আলোচনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন, দেশের জন্য ত্যাগ, পাকিস্তানি দুঃশাসনের বিরুদ্ধে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের ইতিহাস, বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্বের বিষয়গুলো উঠে আসে।

সভাপতির বক্তব্যে মহাপরিচালক রাশেদা আকতার বলেন, পরাধীনতার শৃঙ্খল ভেঙে বাঙালি জাতিকে মুক্তির স্বাদ দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মুক্তির অদম্য স্পৃহায় বাঙালি জাতিকে উদ্বুদ্ধ করে স্বাধীনতার চূড়ান্ত সংগ্রামে ঐক্যবদ্ধ করেন জাতির পিতা। ৩০ লাখ শহীদের আত্মদান ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমহানির বিনিময়ে অর্জিত হয় আমাদের মহান স্বাধীনতা।  

তিনি নার্স ও মিডওয়াইফদের উদ্দেশ্যে বলেন, কর্মস্থলে নিবেদিতভাবে কাজ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলাই হোক বাংলাদেশের সকল নার্স ও মিডওয়াইফের বিজয় দিবসের অঙ্গীকার।

অনুষ্ঠানে শহীদ বীর মুক্তিযোদ্ধাগণের বিদেহী আত্মার মাগফেরাত, বীর মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতীয় শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় মোনাজাত অনুষ্ঠিত হয়।

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের পাশাপাশি সারাদেশের হাসপাতালে কর্মরত নার্স ও মিডওয়াইফগণ এবং নার্সিং শিক্ষা প্রতিষ্ঠান সমূহ জাতীয় কর্মসূচির সাথে সামঞ্জস্য রেখে বিভিন্ন আয়োজনে দিবসটি পালন করেছে।

Link copied!